300X70
বুধবার , ৩ মে ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রেমের টানে বাংলাদেশি কূটনীতিক লন্ডনে!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩, ২০২৩ ৯:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগের এক জুনিয়র কর্মকর্তাকে জানুয়ারিতে ব্রাসেলসে একটি ট্রেনিংয়ে পাঠানো হয়েছিল। সেখান থেকে ‘ব্যক্তিগত প্রয়োজন’ দেখিয়ে ছুটি নিয়ে লন্ডনে গিয়েছিলেন নবীন ওই কূটনীতিক। ফেরার কথা ছিল ফেব্রুয়ারিতে। কিন্তু না,
দু’মাসেও তিনি ফিরতে পারেননি। বলাবলি আছে, আইনি জটিলতায় তিনি বৃটেনে আটকা পড়ে আছেন! কিন্তু কী সেই আইনি জটিলতা? সে সম্পর্কে আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এখানো কিছু বলা হচ্ছে না। ওই কূটনীতিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে মানবজমিন। লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের দায়িত্বশীল কর্মকর্তাদের কাছেও তথ্য চাওয়া হয়েছে। তারা বিষয়টি নিয়ে ‘পুরোপুরি অন্ধকারে’ বলে মানবজমিনকে জানিয়েছেন।

তবে একটি অসমর্থিত সূত্র বলছে, প্রেমের টানে লন্ডনে গিয়েছিলেন ওই কূটনীতিক। বিষয়টি একান্তই তার ব্যক্তিগত। বহু বছরের প্রেমের সফল পরিণতির আকাক্সক্ষায় যথাযথ নিয়মে ছুটি নিয়ে ব্রাসেলস থেকে লন্ডনে যান তিনি।

সেখানে প্রেমিকার সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঝামেলায় ফেঁসে গেছেন। ইতিমধ্যে তার প্রেমের ব্রেকআপ ঘটেছে। শুধু তা-ই নয়, এ নিয়ে একটি পুলিশ কেসও হয়েছে। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন ওই কূটনীতিক। বর্তমানে মুক্ত জীবনযাপন করলেও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে বৃটেনেই থাকতে হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে সেগুনবাগিচার এক কর্মকর্তা বলেন, বৃটেনে এ ধরনের কেসের দু’টি অপশন রয়েছে। এক. পারিবারিকভাবে বিষয়টির আপস-মীমাংসা। দুই. আইনি প্রক্রিয়া, তবে এটি অনেক দীর্ঘ। আদালতের আদেশ নিয়ে দেশে ফিরলেও কেসের নির্ধারিত তারিখে হাজির থাকতে হয়, বিষয়টি ঝামেলাপূর্ণ।
একজন নবীন কূটনীতিকের ক্যারিয়ার এবং সার্বিক বিষয় বিচেনায় নিয়ে মন্ত্রণালয় উদ্ভূত পরিস্থিতিতে প্রাথমিকভাবে ৩০শে জুন পর্যন্ত ওই কর্মকর্তার ছুটি প্রস্তাব করা হয়েছে। তিনি প্রতিনিয়ত মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছেন দাবি করে দায়িত্বশীল ওই কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে তাকে ঘটনার ‘ইনোসেন্ট ভিকটিম’ বিবেচনায় ৪ মাস ছুটি বাড়ানো হচ্ছে। পারিবারিকভাবে বিষয়টি নিষ্পত্তির জন্য তিনি সময় চেয়েছেন। পরবর্তীতে ভিন্ন কিছু সামনে এলে তা-ও বিবেচনায় নেয়া হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :