300X70
বুধবার , ২৪ নভেম্বর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রো কার চ্যাম্পিয়নশিপে প্রথম বাংলাদেশী হিসেবে অভিকের বাজিমাত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৪, ২০২১ ১২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : সংযুক্ত আরব আমিরাতে এনজিকে প্রো কার চ্যাম্পিয়নশিপে বাজিমাত করেছেন বাংলাদেশের ফর্মুলা রেসার তৌহিদ আনোয়ার। ফর্মুলা রেসের আন্তর্জাতিক জগতে যিনি অভিক আনোয়ার নামেই বেশি পরিচিত। তার এই সাফল্যে স্পন্সর হিসেবে পাশে ছিলো মেঘনা গ্রæপ অব ইন্ডাষ্ট্রিজ (এমজিআই)।

অভিক বলেন, ‘যারা বলেছে আমি পারব না, যারা বলেছে এটা সম্ভব না, যারা সবসময় নীচুভাবে বাংলাদেশিদের দিকে তাকিয়েছে, আজকের এই বিজয়টা তাদের জন্যই! সব সময় বড় স্বপ্ন দেখবেন এবং স্বপ্ন হাসিল করার জন্য যত কষ্ট লাগে করবেন, ইনশাল্লাহ একদিন স্বপ্ন বাস্তবে পরিণত হবেই’।

অভিকের আগে বাংলাদেশের কোনো রেসার এমন সাফল্য পায়নি। সে হিসেবে অফিক আনোয়ারের এই কীর্তিটি বাংলাদেশের জন্য গর্বের বিষয়ই। অভিকও বলছেন তেমনটি। ফেসবুকে দেয়া পোস্টে তার ভাষ্য, ‘বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি ফর্মুলা ওয়ান ট্র্যাকে শিরোফা জিতল। আপনাদের দোয়া ছিল এবং মহান আল্লাহ তালার ইচ্ছা ছিল। আমার স্পন্সরদের বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই আমাকে সাপোর্ট করার জন্য’।

এর আগে প্রথম রাউন্ডে জয়ী হওয়ার পর অভিককে তার ঘনিষ্ঠ বন্ধু তামিম ইনামসহ বাংলাদেশি সমর্থকরা প্রশংসা বাক্যে ভেজান। সময় সংবাদের সঙ্গে অভিকও নিজের এই কীর্তিতে উচ্ছ্বাস প্রকাশ করেন। দুবাই থেকে টেলিফোনে তিনি বলেন, ‘এর আগে গত বছর আমি এই টুর্নামেন্টে মাত্র তিনটি রাউন্ডে খেলতে পেরেছিলাম। কিন্তু এবারের চ্যাম্পিয়নশিপে সবগুলো রাউন্ডেই অংশ নিতে চাই আমি।

এখানে আসার আগে আমার প্রস্তুতিটাও এবার বেশ ভালো হয়েছে। এরপর প্রথম রাউন্ডে জেতায় আমার আত্মবিশ্বাসও অনেক বেড়েছে। আশা করি পরের রাউন্ডগুলোতেও আরো ভালো করতে পারব’।

উল্লেখ্য, এবারের এই প্রতিযোগিতায় অভিকের সঙ্গে ফর্মুলা রেসে অংশ নেন স্কটল্যান্ড, নিউজিল্যান্ড, বেলজিয়াম, মেক্সিকো, আয়ার‌্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, ভারত, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, যুক্তরাজ্য, ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের ফর্মুলা রেসার।

এমজিআই-এর পক্ষ থেকে সব বাধা ছাড়িয়ে যেয়ে বাংলাদেশের জন্য আরও সাফল্য ছিনিয়ে আনার জন্য অভিক আনোয়ারের জন্য থাকছে শুভকামনা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :