300X70
সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফরিদপুরের ইজিবাইক চালক হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ১২:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে।

জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, অপহরন ও হত্যাসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামীদের গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

মাদারীপুর জেলার শিবচর থানাধীন বন্দরখোলা এলাকায় বসবাসকারী শাহজাহান বেপারী (৪০), পিতা- আমিন বেপারী নামক একজন ইজিবাইক চালক সে ইজিবাইক চালিয়ে তার জীবিকা নির্বাহ করে।

গত ২৪ জানুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ সকালে প্রতিদিনের ন্যায় সে ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার জন্য বাসা থেকে বের হয়। ঐদিন দুপুরে সে বাসায় এসে দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে আনুমানিক সন্ধ্যা ০৭:০০ ঘটিকায় পুনরায় তার ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার উদ্দেশ্যে বের হয়।

পরবর্তীতে প্রতিদিনের ন্যায় শাহজাহান আনুমানিক রাত ১০:০০ ঘটিকা হতে ১০:৩০ ঘটিকার মধ্যে বাসায় ফেরার কথা থাকলেও ঐদিন রাতে সে বাসায় না ফিরলে তার পরিবারের লোকজন তাকে মোবাইল ফোনে কল দিয়ে কোন সাড়া না পেয়ে চিন্তিত হয়ে পড়ে এবং তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে।

খোঁজাখুঁজির একপর্যায় পরদিন ২৫ জানুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ সকালে ফরিদপুর জেলার সদরপুর থানাধীন রহমতুল্লাহ মাতুব্বর কান্দি এলাকার একটি সরিষা ক্ষেতে গলায় গামছা পেচানো অবস্থায় শাহজাহান এর মৃতদেহ দেখতে পায়। পরবর্তীতে তারা সদরপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘনটাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করতঃ লাশ ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

উক্ত ঘটনার পর মৃতের ভাই আক্কাস আলী (৫৫) তার পরিবারের সাথে পরামর্শ করতঃ ফরিদপুর জেলার সদরপুর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। যার মামলা নম্বর-০১, তাং- ০১/০২/২০২৩ খ্রিঃ, ধারা- ৩০২/২০১/৩৪ দন্ড বিধি। ইতোমধ্যে হত্যাকাণ্ডটি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশের কারণে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

৪। ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত চাঞ্চল্যকর ও ক্লু-লেস হত্যাকেণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডে জড়ি আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

যার ধারাবাহিকতায় গত ২২ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখ সন্ধ্যায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজধানী ঢাকার মিরপুর-১০ এলাকায় একটি অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকাণ্ডের সাথে সরাসরি সম্পৃক্ত আসামি মোঃ আজিজুল মুন্সি (২৭), পিতা-নুরু মুন্সি, সাং-রাজারচর, থানা-শিবচর, জেলা-মাদারীপুর’কে গ্রেফতার করে।

অতঃপর গ্রেফতারকৃত আজিজুল’কে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে যথাসময়ে যথানিয়মে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে আজিজুল বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলোক জবানবন্দিতে উক্ত হত্যাকাÐে মোঃ জসিম মোল্লার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৬ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ সন্ধ্যায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলার সদরপুর থানাধীন শিমুলতলী বাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে ফরিদপুর জেলার সদরপুর এলাকার চাঞ্চল্যকর ও ক্লু-লেস ইজিবাইক চালক শাহজাহান বেপারী হত্যাকাÐে সরাসরি জড়িত পলাতক আসামি মোঃ জসিম মোল্লা (১৯), পিতা-মোঃ আঃ সালাম মোল্লা, সাং-গিয়াসউদ্দিন বেপারীকান্দী, থানা-সদরপুর, জেলা-ফরিদপুর’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি একজন ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। সে ও আজিজুল মিলে গত ২৪/০১/২০২৩ খ্রিঃ তারিখ রাতে ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে শাহজাহান’কে গলায় গামছা পেচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। পরবর্তীতে লাশ গুম করার উদ্দেশ্যে উল্লেখিত সরিষা ক্ষেতে ফেলে রেখে ভিকটিমের ইজিবাইক নিয়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এসএসসির ফল জানা যাবে যেভাবে

‘আকাশ কিনে চলুন টি-২০ বিশ্বকাপে’ ক্যাম্পেইনে এয়ার টিকেট বিজয়ীদের পুরস্কার হস্তান্তর

বড়দিনের আগে খেরসনে রাশিয়ার বিমান হামলা, নিহত ১০

ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচন: ৪৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থী হাবিব হাসানের গণসংযোগ

‘গ্রোথ মাইন্ডসেট’ দিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়লো গ্রামীণফোন ও টেলিনরের কর্মীরা

এক বছর পর খালেদার দেখা পেলেন স্থায়ী কমিটির সদস্যরা

ডাক্তাররা অতিরিক্ত কাজ করেন, মানুষকে সেবা দেন : প্রধানমন্ত্রী

আতঙ্ক ছড়াচ্ছে ডেঙ্গু, চলতি মাসের ১০ দিনে ৯ মৃত্যু

এবার আটল্যান্টিক মহাসাগরে চলবে ডানাযুক্ত জাহাজ

‘ধনবান সমাজ নয়, মানবিক সমাজই আমাদের আকাক্সক্ষা’

ব্রেকিং নিউজ :