300X70
মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফেনীতে ত্রিশ ইঞ্চি উচ্চতা মানুষটি রোগে শোকে মানবেতর জীবনযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২৩ ১:৩৭ পূর্বাহ্ণ

ফেনী প্রতিনিধি : ফেনীর পরশুরাম উপজেলাতে জাকের হােসেন রিসাত নামে সবচেয়ে বেঁটে মানুষের সন্ধান পাওয়া গেছে। এতিম অসহায় সিফাতের বয়স ৩০ বছর। তার উচ্চতা ত্রিশ ইঞ্চি, আড়াইফুট। রোগে শোকে, অভাব অনটনে কাতর, সকলের আদর ভালোবাসা নিয়ে চান্দনা গ্রামকে মাতিয়ে রাখছে কোলের কাধের সঙ্গী রিসাত।

জানা যায়, ফেনী জেলার পরশুরাম উপজেলার ৩ নং চিতলিয়া ইউনিয়নের ১ নং ওয়াডের উত্তর ছন্দনা গ্রামের খন্দকার বাড়ির মৃত মোর্শেদ খন্দকারের ছেলে জাকের হােসেন রিসাত। ১৯৯১ সালে জন্মের এ ছেলেটি আজ সবচেয়ে বেঁটে মানুষ হিসাবে সকলের কোলের কাঁধের সাথী। গ্রামবাসী তাকে প্রতিবন্ধী হিসাবে সাহায্য সহযোগিতা করে থাকেন। এতিম অসহায় রিসাতের বড়ভাই আজিম খন্দকার দিনমজুর। এক বোন বিবাহিত। মা ছাড়া তাকে দেখভাল করার কেউ নেই। শারীরিক জটিলতা নিয়ে কোন রকমে জীবন অতিক্রান্ত করে চলছে। থাকার একটি ঘরে সবার বসবাস। কিন্তু চলাচলের রাস্তা ঘাট না থাকায় বর্ষাকালে বেশি অসুবিধা হচ্ছে এ রিসাতের। তার মা ও গ্রামবাসী চান, রিসাতের থাকার একটি ঘর, ভবিষ্যতে থাকা খাওয়ার সুব্যবস্থা করা।

রিসাতের মা নুর হাবা বলেন, তার ছেলের থাকার একটি ঘর তৈরি করে সরকারি সাহায্য সহযোগিতা কামনা করেন। চিকিৎসাসেবা ও অনুদানের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। তিনি আরোও বলেন জীবদ্দশায় এ ছেলেকে দেখাশোনা করছি অনেক কষ্ট করে কিন্ত আমার মৃত্যুর পর কি হবে আমার ছেলেটির? কে দেখবে তার ভালোমন্দ!

স্থানীয় মেম্বার আব্দুর রহিম মজুমদার বলেন, মাসিক ভাতা চালু রয়েছে এবং ঘর ও রাস্তায় সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।
পরশুরামের ৩ নং চিতলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিমউদ্দিন বলেন, ফেনীর উত্তরাঞ্চলে আমার জানামতে এত ছোটো মানুষ আছে কিনা আমার জানা নেই। তাকে সকল প্রকার সাহায্য সহযোগিতা ও একটি ঘরের ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেন।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শামসাদ বেগম বলেন, আমি শুনতে পেলাম চান্দনা গ্রামের বাসিন্দা জাকের হােসেন রিসাত। একজন বেটে মানুষ, যার উচ্চতা আড়াই ফুট। গরির এতিম অসহায়। তার জন্য প্রতিবন্দী ভাতা বর্তমানে ৮৫০ টাকা মাসিক বরাদ্দ আছে। তাদেরকে একটি ঘর দেয়ার জন্য সরকারি সাহায্য সহযোগিতা দেয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি ।
রিসাতের ভালো চিকিৎসা, মাথা গুজার ঠাই সহ সকল প্রকারের সাহায্য সহযোগিতার যেন ব্যবস্থা হয় সে প্রত্যাশা এলাকাবাসির।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাইবান্ধায় রক্তের ভুল গ্রুপ নির্ণয়ে প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ

কোম্পানীগঞ্জে ফের অতিরিক্ত পুলিশ মোতায়েন, সাবেক কাউন্সিলরসহ আটক ৩

লালমনিরহাটে পুলিশের মাক্স বিতরণ ও উদ্বুদ্ধ করন কর্মসূচি পালিত

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সরকার জিরো টলারেন্সে : স্বরাষ্ট্রমন্ত্রী

তীব্র শীতে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাসের সময় পরিবর্তন

সংসদ ভবন এলাকায় লাইভ করতে সাংবাদিককে পুলিশের বাধা

ঈদ শুভেচ্ছায় অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জয়ের

প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন ১৭ সেপ্টেম্বর

প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন ১৭ সেপ্টেম্বর

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় ৪ মামলা : দুই হত্যা মামলা যাচ্ছে ডিবিতে

ঢাকার মঞ্চে অনুষ্ঠিত হল বাঙলা মূকাভিনয় উৎসব

ব্রেকিং নিউজ :