300X70
বুধবার , ১৪ এপ্রিল ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাইবান্ধায় রক্তের ভুল গ্রুপ নির্ণয়ে প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৪, ২০২১ ৪:২৭ পূর্বাহ্ণ

অতিরিক্ত রক্তরক্ষণে প্রসুতির মৃত্যু : গাইনি চিকিৎসক

গাইবান্ধা প্রতিনিধি: সিজারিয়ান অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে এক প্রসূতি নারীর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গাইবান্ধা জেনারেল হাসপাতালে মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায়।

ওই ঘটনাকে কেন্দ্র করে প্রসুতির স্বজনরা বিক্ষুব্ধ হয়ে চিকিৎসকদের ওপর চড়াও হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

হাসপাতাল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জেলার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া গ্রামের শাহিন মিয়ার গর্ভবতী স্ত্রী মিম আকতারকে সোমবার (১২ এপ্রিল) গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পর দিন মঙ্গলবার দুপুরে তার সিজারিয়ান অপারেশন হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের রোগীর জন্য এবি পজেটিভ গ্রুপের রক্ত আনতে বললে তারা নিয়ে আসেন। দুই ব্যাগ এবি পজিটিভ রক্ত দেয়ার পর প্রসূতির অবস্থার উন্নতি না হয়ে অবনতি হয়ে কিছুক্ষণ পর মীম আকতার মারা যান।

পরে স্বজনরা বিভিন্ন ক্লিনিক থেকে করা পরীক্ষার রিপোর্টে দেখেন রোগীর রক্তের গ্রুপ ও পজিটিভ! এসময় রোগীর স্বজনরা বিক্ষোভ শুরু করেন এবং কর্তব্যরত চিকিৎসকদের ওপর চড়াও হন।

রোগীর স্বজনদের অভিযোগ, তাদের পরিবারের অনেকেরই রক্তের গ্রুপ ও পজিটিভ। কিন্তু ডাক্তার এবি পজিটিভ রক্ত চাওয়ায় তারা সেই গ্রুপের রক্ত সংগ্রহ করে দেন। চিকিৎসক ভুল গ্রুপের রক্ত পুশ করার পর রোগীর অবস্থার অবনতি তিনি মারা যান।

হাসপাতালের কর্তব্যরত গাইনি চিকিৎসক তাহেরা আক্তার মনি জানান, অতিরিক্ত রক্তরক্ষণে প্রসুতির মৃত্যু হয়েছে। হাসপাতালের প্যাথলজিতে এবি পজেটিভ রক্তের গ্রুপ নিশ্চিত হওয়ার পর রোগীর শরীরে রক্ত দেয়া হয়েছে। অন্য কোন কারণে প্রসূতির মৃত্যু হয়নি। এছাড়া অন্ যেকোন হাসপাতালে রক্ত পরীক্ষায় রক্তের গ্রুপ ও পজেটিভ হয়েছিলো কিনা তা আমার জানা নেই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :