300X70
বৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফেরি ডুবি: উদ্ধার কাজে যুক্ত হলো রুস্তম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৮, ২০২৪ ১:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : শিবালয় উপজেলার পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাট এলাকায় রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরি ডুবে যায়। এটি উদ্ধার কাজে উদ্ধারকারী জাহাজ হামজার সঙ্গে যুক্ত হয়েছে রুস্তম।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রুস্তম যুক্ত হয়েছে এমন তথ্য নিশ্চিত করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

জানা যায়, বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে পাটুরিয়ার পাঁচ নম্বর ফেরি ঘাট পয়েন্টের ৩০০ মিটার দূরে ইউটিলিটি ফেরি রজনীগন্ধা ৩০/৪০ মিনিট সময় নিয়ে ডুবে যায়। ডুবে যাওয়া ফেরিতে নয়টি পণ্য বোঝাই ট্রাক ছাড়াও ২১ জন মানুষ ছিলেন। ফেরিটি ডুবে যাওয়া সময় ফায়ার সার্ভিস নৌ-পুলিশ ও স্থানীয়রা ২০ জনকে জীবিত উদ্ধার করেছে। ফেরির সহকারী মাস্টার হুমায়ুন কবির এখনও নিখোঁজ রয়েছেন। ফেরিটি ডুবে যাওয়ার ঘণ্টাখানেক পর উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়া ঘাটে এসে পৌঁছায়।

ডুবন্ত ফেরি উদ্ধারে হামজা সক্ষমতা না থাকায় ভেসে যাওয়া পণ্যবোঝায় ট্রাকগুলো উদ্ধারে বিআইডব্লিউটিসির ট্রাক বোর্ডের সমন্বয়ে কাজ করেছে হামজা। দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করে দুটি পণ্যবোঝাই ট্রাক উদ্ধার করা সম্ভব হয়। পরে সন্ধ্যা হয়ে এলে উদ্ধার কাজ স্থগিত করা হয়। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে হামজার সঙ্গে উদ্ধারকারী জাহাজ রুস্তম এসে যুক্ত হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম শাহ খালেদ নেওয়াজ বলেন, ডুবে যাওয়া রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিটি উদ্ধারের জন্য রুস্তম এসে পৌঁছেছে। উদ্ধারকারী জাহাজ হামজার সঙ্গে রুস্তম সমন্বয় করে ফেরিটি তোলার কাজ করবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :