300X70
বুধবার , ৫ মে ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বকশীগঞ্জে চেয়ারম্যানের উপর হামলার অভিযোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৫, ২০২১ ৯:৪৭ অপরাহ্ণ

প্রতিনিধি, জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় এক নারীকর্মীকে উত্ত্যক্ত করার ঘটনার প্রতিবাদ করায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে হামলা, ভাঙচুর ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের নগদ টাকা লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ৫-মে দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ৫-মে সকাল থেকেই বকশীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের আওতায় বয়স্ক ও বিধবা ভাতার উপকারভুগীদের মোবাইলে ‘নগদ’ হিসাব খোলার জন্য সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে কাজ করছিলেন একজন নারী কর্মী। স্থানীয় খানপাড়া গ্রামের বাবলু খানের ছেলে মিনাল খান ইউনিয়ন পরিষদে ঢুকে ওই নারীকে প্রথমে উত্ত্যক্ত করেন। ওই নারী ইউ,পি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে বিষয়টি জানালে তিনি উত্ত্যক্তকারী মিনালের কাছে কারণ জানতে চান।

এ নিয়ে চেয়ারম্যানের সাহেবের সাথে মিনালের কথা কাটাকাটি হয়। এর জের ধরে দুপুর সাড়ে ১২টার দিকে মিনাল খানপাড়া গ্রামের দুই শতাধিক লোক নিয়ে সাধুরপাড়া ইউ,পি ভবনে হামলা চালায়।

এক পর্যায়ে তারা ইউ,পি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। এ সময় হামলাকারীরা পরিষদের একটি কম্পিউটার ভাঙচুর এবং প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের (জিআর)কর্মসূচির কিছু টাকা লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে উদ্ধার করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনার পর বকশীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইউ,পি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বলেন, আমি ও ট্যাগ অফিসার মিলে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (জিআর) কার্যক্রমের টাকা বিতরণ করছিলাম। এ সময় স্থানীয় মিনাল খান নামের এক ছেলে পরিষদে এসে সমাজসেবার এক নারীকে উত্ত্যক্ত করে। আমি এর প্রতিবাদ করলে ছেলেটি তার লোকজন নিয়ে এসে আমার কার্যালয়ে হামলা চালায় এবং ভাঙচুর করে। তারা নগদ কিছু টাকাও ছিনিয়ে নিয়ে যায়।

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: শফিকুল ইসলাম সম্রাট বলেন, একজন নারী কর্মীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে স্থানীয়রা ইউ,পি ভবন ঘেরাও এবং ভাঙচুর করে।

ঘটনাস্থলে পুলিশ যাওয়ার পর পরিস্থিতি শান্ত হয়। একজন নারীকে উত্ত্যক্ত এবং ইউ,পি ভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় এখনো থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা দায়ের করে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :