300X70
শুক্রবার , ১৫ সেপ্টেম্বর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে কাজ করছেন মামুন মন্ডল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১১:০৫ পূর্বাহ্ণ

অলিদুর রহমান অলি, গাজীপুর মহানগর: আব্দুল্লাহ আল মামুন মণ্ডল গাজীপুর সিটি কর্পোরেশনের একজন কাউন্সিলর। ৫৭ জন কাউন্সিলর থাকলেও গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন, অগ্রগতি ও মানবিকতার শীর্ষে তিনি। ছাত্র জীবন থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগে যোগ দেন। রাজপথে থেকে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দেন সফলতার সাথেই।

তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য এবং সাধারণ শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত গাজীপুরের অন্যতম ভাওয়াল কলেজ ছাত্র সংসদ এর সাবেক ক্রীড়া সম্পাদক। পিচঢালা রাজপথের এই ছাত্রনেতা ক্রমেই হয়ে উঠেন জননেতা হিসেবে।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির দুইবারের সদস্য নির্বাচিত হয়েছেন।
দলমত নির্বিশেষে সাধারণ মানুষের ভালোবাসার একজন জনপ্রতিনিধি হন তিনি। সাধারণ মানুষ তাঁকে এতোটাই ভালোবাসেন যে তাঁকে পর পর দুইবার কাউন্সিলর হিসেবে নির্বাচিত করেছেন।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রতি কতটা ভালোবাসা ও আনুগত্য রাখেন তা গত সিটি কর্পোরেশন নির্বাচন পর্যালোচনা করলেই বুঝা যায়। তুমুল জনপ্রিয়তা থাকলেও তিনি দলের সিদ্ধান্তের বাইরে যাননি বরং দলের প্রার্থীকে সমর্থন দিয়ে সরে দাঁড়িয়েছেন নির্বাচন থেকে। এমনকি করেন নি কাউন্সিলর নির্বাচনও। দলের জন্য একটা মানুষের কতটা ভালোবাসা ও ত্যাগ থাকলে এমনটি করতে পারে সেই প্রশ্নই এখন সাধারণ মানুষের মাঝে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সার্বিক দিক নির্দেশনায় আওয়ামী লীগের নেতা কর্মীদের নিয়ে কেন্দ্রীয় ও মহানগরের সকল কর্মসূচি স্বতঃস্ফূর্তভাবেই পালন করে থাকেন তিনি।
আব্দুল্লাহ আল মামুন মণ্ডল কাউন্সিলর হওয়ার পর রাস্তা, ড্রেন,কালভার্ট সহ কয়েক কোটি টাকার উন্নয়ন মূলক কাজ সম্পন্ন করেছেন।

এলাকায় মাদক, ছিনতাই, চুরি, জুয়া ও ইভটিজিং সহ সকল অপরাধ মূলক কর্মকান্ডের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন তিনি। বহু অপরাধী প্রশাসনের সহযোগিতায় দমন করতে সক্ষম হন। বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, বিভিন্ন উৎসব ভাতা ও সরকারী যে কোন বরাদ্ধ পেলে তিনি ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ওয়ার্ডের প্রতিটি বাসা-বাড়ীতে উপস্থিত হয়ে নিজ হাতে বিতরণ করেন বলে জানান এলাকাবাসী।

আব্দুল্লাহ আল মামুন মণ্ডল নিজ এলাকায় কতটা অবকাঠামো উন্নয়ন ও আধুনিক নাগরিক সুবিধা প্রদান করেছেন তা ৫৭ টি ওয়ার্ডের মধ্যে তাঁর ওয়ার্ড দেখলেই বুঝা যায়। মসজিদ, মাদ্রাসা, স্কুল সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও দাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তিনি। এছাড়াও এলাকায় তাঁর দানবীর হিসেবে বিশেষ পরিচিতি রয়েছে।

এলাকার সাধারণ মানুষ জানান, মামুন মণ্ডল একজন ধার্মিক পরহেজগার লোক। তাঁর মধ্যে সততা, নিষ্ঠা, দেশপ্রেম ও মানবিকতা রয়েছে। তিনি যে পরিমাণ উন্নয়ন এই এলাকায় করেছে গাজীপুর সিটি কর্পোরেশনের অন্য কোন ওয়ার্ডে এতো উন্নয়ন হয়নি। তিনি যেকোনো দূর্যোগে দুঃসময়ে এই এলাকার মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।

আব্দুল্লাহ আল মামুন মণ্ডল সামাজিক, সাংস্কৃতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। আগে থেকেই তিনি সাংবাদিকদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে এবং সাংবাদিকদের পাশে দাঁড়ালেও সম্প্রতি তিনি গাছা প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন। এতে গাজীপুরের সিনিয়র সাংবাদিকরা তাঁকে স্বাগত জানান।

তাঁর সাফল্য ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অনেকেই বিভিন্ন সময় তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয় কিন্তু এলাকার সাধারণ মানুষ জানান মামুন মন্ডল একজন সৎ ব্যক্তি তিনি সকল ষড়যন্ত্রের পার করেই সফল হয়েছেন। তাকে কোন ষড়যন্ত্র দাবিয়ে রাখতে পারবে না।

শত ষড়যন্ত্র মোকাবেলা করেও মানুষের ভালোবাসা আর শ্রদ্ধায় সাধারণ মানুষের হৃদয়েই থাকবেন এই মানবিক মানুষটি এমনটিই প্রত্যাশা এলাকার সাধারণ মানুষের।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :