300X70
বুধবার , ১৬ আগস্ট ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর জন্য ব্র্যাক ব্যাংকের বিশেষ দোয়ার আয়োজন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২৩ ১২:০৭ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনপূর্বক তাঁর আত্মার চিরশান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।

১৪ আগস্ট ২০২৩ ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত এই দোয়া-অনুষ্ঠানে ব্যাংকের ৭০০-এরও বেশি কর্মকর্তা এবং সিনিয়র ম্যানেজমেন্ট টিম অংশগ্রহণ করেন। এই দোয়ার অনুষ্ঠানটি শুধুমাত্র বঙ্গবন্ধুর প্রতিই নয়, তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতিও উৎসর্গ করা হয়।

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর নিরলস প্রচেষ্টা ও দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে জাতির ইতিহাসে এক অমর পদচিহ্ন রেখে গেছেন। তাঁর অমূল্য অবদানের কথা স্মরণ করে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আমাদের জাতির স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নিঃস্বার্থভাবে নিজেকে উৎসর্গ করেছেন, সেজন্য আমরা তাঁর প্রতি জানাই অপরিসীম কৃতজ্ঞতা। তাঁর দূরদর্শী নেতৃত্ব একটি স্বাধীন ও সমৃদ্ধশালী বাংলাদেশের পথ দেখায়। আজ আমরা তাঁর ও তাঁর শহীদ পরিবারের আত্মার শান্তি প্রার্থনায় সমবেত হয়েছি।”

এই মাসের শুরুর দিকে ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজমেন্ট টিম টুঙ্গিপাড়ায় এই মহান নেতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন, যা বঙ্গবন্ধুর কর্মকে সমুন্নত রাখতে ব্যাংকের যে অঙ্গীকার, তা-ই পুনর্ব্যক্ত করে। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ব্র্যাক ব্যাংক পরিবারের সকল সদস্য শ্রদ্ধার স্মারক হিসেবে শোকের মাসের প্রথম দিন থেকেই কালো ব্যাজ ধারণ করে চলেছে। এছাড়াও, বঙ্গবন্ধুর স্মৃতিতে ব্র্যাক ব্যাংক সকল ভবনে ব্যানার স্থাপন করেছে, যা জাতির ওপর বঙ্গবন্ধুর স্থায়ী প্রভাবের এক মর্মস্পর্শী স্মারক হিসেবে উদ্ভাসিত।

বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষার্থে ব্র্যাক ব্যাংকের এই প্রচেষ্টা একতা ও দেশপ্রেমের অনন্য প্রতিফলন, যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশিদের অনুপ্রাণিত করার মাধ্যমে শিক্ষা দিয়ে গিয়েছিলেন। ব্যাংকের এই উদ্যোগটি ভবিষ্যৎ প্রজন্মের কাছে জাতির স্বাধীনতার জন্য যে ত্যাগ স্বীকার করতে হয়েছে এবং একজন সত্যিকারের স্বপ্নদ্রষ্টার কর্মকে সংরক্ষণ ও সম্মান করার যে দায়িত্ব, সেগুলোই মনে করিয়ে দিবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :