300X70
শুক্রবার , ১ জানুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আ.লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির শ্রদ্ধা নিবেদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১, ২০২১ ১০:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্যরা।

শুক্রবার (০১ জানুয়ারি) উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর এবং সদস্য সচিব ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের নেতৃত্বে ধানমন্ডির ঐতিহাসিক বত্রিশ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে, দলের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, গুজব প্রতিরোধে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ২৪ ঘন্টা কাজ করছে। বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির তৈরী ‘জয় বাংলা’ অ্যাপসের মাধ্যমে গুজব প্রতিরোধ এবং সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডগুলো আগামীতে ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়া আমাদের লক্ষ। এছাড়া দেশব্যাপি তৃণমূল পর্যায়ে, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের নেতাকর্মীদের যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে তাদের মাস্টার ট্রেইনার হিসেবে প্রস্তুত করা হবে।

তিনি আরো বলেন, আগামীর পঞ্চবার্ষিকী পরিকল্পনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞদলের মতমত সরকারের কাছে তুলে ধরা হবে। এছাড়া বিদ্যুত, জ¦ালানি, আইসিটি, রেল, যোগাযোগ সেক্টরসহ বড় বড় অবকাঠামো, আমার গ্রাম-আমার শহর’ বির্নিমাণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞ দল কাজ করবে।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই আমরা উন্নত দেশের কাতারে সামিল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো। এ যাত্রায় কোন ষড়যন্ত্রই আমাদের দমিয়ে রাখতে পারবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরনে, জননেত্রী শেখ হাসিনা’র আধুনিক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবং তার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় এর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাবে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি সবসময় কাজ করে যাবে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকিমিটির সদস্যরা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিকে আরো এগিয়ে নিতে কাজ করবে।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি অনুমোদন দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বরিস জনসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চান নিজ দলের এমপিরাই

ঈশ্বরগঞ্জে এক যুবক ও নারীর আত্মহত্যা

বন‌্যাপীড়িত এলাকায় টেলিযোগাযোগ সেবা সচল রাখতে বঙ্গবন্ধু স‌্যাটেলাইটে সংযোগ স্থাপন শুরু

উদ্বোধনের অপেক্ষায় মোরেলগঞ্জ উপজেলা কমপ্লেক্সের নতুন ভবন

বিএনপি নেতাদের হাতে হারিকেনই ধরিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

সমাবেশের ভয় দেখিয়ে আওয়ামী লীগকে দমানো যাবে না : ফারুক খান 

কাতার সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে শুভেচ্ছা উপহার বিনিময়

এবার শিয়ালের কামড়ে আহত অর্ধশত

পুলিশের মোবাইল একই প্ল্যাটফর্ম ও একই সিরিজে

দেশে প্রথম আলাদা হচ্ছে মেরুদণ্ড জোড়া লাগানো দুই শিশু

ব্রেকিং নিউজ :