300X70
মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে প্রতিটি ক্ষেত্রে সান্ত্বনা ও সাহস জুগিয়েছেন বঙ্গমাতা : আইসিটি প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৮, ২০২৩ ৮:৪৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে প্রতিটি ক্ষেত্রে সান্ত্বনা ও সাহস জুগিয়েছেন মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিব জাতির পিতা হিসেবে গড়ে উঠা, বঙ্গবন্ধু হয়ে উঠা এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিজয়ী হওয়ার পিছনে অসামান্য অনন্য অবদান রয়েছে বঙ্গমাতার।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩” উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট আদিবা আনজুম মিতা, এমপি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, উইমেন এন্ড ই-কমার্স ফোরামের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

প্রতিমন্ত্রী বলেন সাড়ে তিন বছরের মধ্যে একটি যুদ্ধবিদ্ধস্থ দেশকে পুনর্গঠন, দরিদ্র রাষ্ট্র থেকে স্বল্পোন্নত দেশের কাতারে নিয়ে গিয়েছিলেন বঙ্গবন্ধু। যেটা এখন চিন্তা করলে অসম্ভব মনে হয়। তিনি বলেন বঙ্গবন্ধু পাঁচ দশক আগেই যে পাঁচটি মৌলিক অধিকারের কথা বলেছেন, মানিবক রাষ্ট্র হিসেবে বিশ্ব আজ তা অনুসরণ করছে। এই অধিকারগুলো নাগরিকদের জন্য নিশ্চিত করলেই একটি রাষ্ট্রকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা সম্ভব।

পলক বলেন বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষে প্রশিক্ষণ, পুঁজি এবং প্রযুক্তিগত সহায়তা দিয়ে স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে। তিনি বলেন ইতোমধ্যে আমরা ২ হাজার নারী উদ্যোক্তাদের ৫০ হাজার করে অনুদান দিয়েছি। আগামী ২০২৫ সালের মধ্যে আরো ৫ হাজার নারী উদ্যোক্তাতে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হবে। আজকের স্মার্ট নারীরা প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবেন বলেও তিনি জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

একাব্বর হোসেন এমপি’র মৃত্যুতে বিভিন্ন মন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদের ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, জলোচ্ছ্বাসের পূর্বাভাস

নতুন বছর উপলক্ষে রিজভী-রাকিব জুটির গান

পটুয়াখালীতে মার্কেন্টাইল ব্যাংকের খাদ্যদ্রব্য পেলো ২৫০ পরিবার

চমক রেখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ইসরায়েলে গণবিক্ষোভ, গোটা জাতি মারাত্মকভাবে বিভক্ত হয়ে পড়ার আশঙ্কা

গোয়ালন্দে চাচাতো ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে কিশোর খুন, আটক ২

ঈদ উপলক্ষ্যে র‍্যাংগস ই-মার্টের বিশেষ অফার 

আরো ২০ শিল্পীর ওয়েবসাইট তৈরি করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :