300X70
বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর ১০২তম জন্মবাষির্কী উদযাপন করল বেপজা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২২ ১১:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে।

বেপজার ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যন আলী রেজা মজিদ উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে আজ (১৭ মার্চ) ঢাকাস্থ নির্বাহী দপ্তরে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। দিনটি স্মরণে সকালে বেপজা নির্বাহী দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষ্যে ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি আলোচনা সভা আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বেপজার নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং প্রধান হিসাবরক্ষণ ও অর্থ কর্তকর্তা মোঃ তোফাজ্জল হোসেন জাতির পিতার জীবন, কর্ম এবং রাজনৈতিক দর্শন নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতোনা। তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশের। বঙ্গবন্ধুর এই স্বপ্নপূরণে বেপজা শিল্পায়ন, বিনিয়োগ আকর্ষণ, রপ্তানি বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা রাখছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) এবং ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যন আলী রেজা মজিদ, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন চৌধুরীসহ সকল বিভাগীয় প্রধানগণ এবং সর্বস্তরের কর্মকতা-কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন।

বেপজা অর্থনৈতিক অঞ্চলসহ আটটি ইপিজেডও নির্বাহী দপ্তরের অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করে। বেপজা পরিচালিত ইপিজেডস্থ বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজগুলোও যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন করে। বেপজা নির্বাহী দপ্তর ও সকল ইপিজেডে বাদ যোহর দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীর মহানুভবতায়ই কারাগারের বাইরে খালেদার ঈদ :তথ্যমন্ত্রী

অভিনব কায়দায় মোবাইল চুরি চক্রের ৯ সদস্য গ্রেপ্তার

ঈশ্বরগঞ্জে ‘আলোর অনির্বাণ‘ সংগটনের বই খুলে পরীক্ষা অনুষ্ঠিত

ভারতের ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেলেন এম মিরাজ হোসেন

ইউসিবি ইনভেস্টমেন্টের এস জে আই বি এল মুদারাবা পার্পেচুয়াল বন্ডের মুখ্য ইস্যু ম্যানেজার এবং অ্যারেঞ্জার

গোবিন্দগঞ্জসহ ৫২ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

মোংলাকে এলপিজি সিটি হিসেবে ঘোষনা দিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান

শেখ কামাল ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক : নৌপরিবহন প্রতিমন্ত্রী

১ কোটি ২০ লাখ মানুষের ফিরতি ভোগান্তি রোধ করার আহবান সেভ দ্য রোডের

প্রাণ ফিরে পেল ঢাবির আবাসিক হল

ব্রেকিং নিউজ :