300X70
শনিবার , ৫ মার্চ ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মোংলাকে এলপিজি সিটি হিসেবে ঘোষনা দিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৫, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক  : মোংলাকে ‘এলপিজি সিটি’ হিসেবে ঘোষনা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান সানভীর। শনিবার সকালে বাগেরহাটের কাটাখালি মোড়ে ‘এলপি গ্যাসের জগতে স্বাগতম’ শীর্ষক স্মারক বিলবোর্ড স্থাপন অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন।

জানা যায়, বসুন্ধরা গ্রুপ ২২ বছর আগে প্রথমবারের মতো মোংলা বন্দরে জাহাজে করে এলপিজি জ্বালানী আমদানি করে। এর ধারাবাহিকতায় গত দশবছরে ১৫-১৬ জন এলপিজি আমদানিকারকের মাধ্যমে এ খাতে শত সহস্র লোকের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। একই সাথে মোংলা বন্দর ব্যস্ততম বন্দর হিসেবে আবির্ভূত হয়।

যেহেতু মোংলা বন্দরের সিংহভাগ যোগানই আসে এলপিজি সরবরাহে, সেহেতু মোংলা বন্দর দক্ষিণ পূর্ব এশিয়ার বৃহৎ একটি এলপিজি হাব বা কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করেছে। এর স্বীকৃতি স্বরূপ দেশের এক নম্বর এলপিজি কোম্পানি ‘বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড’ বাগেরহাটের কাটাখালী মোড় থেকে মোংলা বন্দর পর্যন্ত এলাকাকে ‘এলপিজি জগৎ’ হিসেবে উল্লেখ করেছে।

এ উপলক্ষে কাটাখালী মোড়ে ‘এলপি গ্যাসের জগতে স্বাগতম’ শীর্ষক বিশাল বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সাফিয়াত সোবহান সানভীর বলেন এখন থেকে মোংলা সিটি এলপিজি সিটি অব বাংলাদেশ হিসেবে পরিচিতি পাবে। ২০-২২ বছর ধরে এলপিজি সেক্টরে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এ অঞ্চলে নম্বর ওয়ান পজিশনে ছিলেন। দায়িত্ব পাওয়ার পর আমিও শপথ নিয়েছি- বসুন্ধরা গ্রুপ নম্বর ওয়ান পজিশনে ছিল এবং আপনাদের সহযোগিতা পেলে আগামীতেও বসুন্ধরা গ্রুপ নম্বর ওয়ান পজিশনেই থাকবে। তিনি বসুন্ধরা এলপি গ্যাসের কর্মকর্তা ও পরিবেশকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা আমার সঙ্গে থাকেন বসুন্ধরা এলপি গ্যাসের সঙ্গে থাকুন। তিনি অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য বসুন্ধরা এলপি গ্যাসের খুলনা ও বাগেরহাট অঞ্চলের এক্সক্লুসিভ পরিবেশক সারাহ সুপার স্টোরকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের তৃতীয় প্রজন্মের নেতা আহমেদ ইব্রাহিম সোবহান, সিএফও মাহবুব আলম, সিওও (ব্রান্ড মার্কেটিং) এমএম জসিম উদ্দিন, হেড অব এডমিন এন্ড এইচআর সাদ তানভীর, এলপি গ্যাস হেড অব সেলস প্রকৌশলী জাকারিয়া জালালসহ উর্ধতন কর্মকর্তা, পরিবেশক ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিডিয়া ম্যানেজার (সেক্টর এ , বসুন্ধরা গ্রুপ) কাজী রোকনউদ্দিন।

এর আগে বিশাল মটর বাইক শোভাযাত্রা সহকারে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান সানভীর অনুষ্ঠানস্থলে উপস্থিত হন। এসময় তাকে সারাহ সুপার স্টোরের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সন্মাননা ক্রেস্ট দেয়া হয়।

জানা যায়, দামে কম ও সহজলভ্যতার কারণে এলপিজি ধীরে ধীরে প্রাকৃতিক গ্যাসের স্থানটি দখল করে নেয় এবং গৃহস্থালির পাশাপাশি বাণিজ্যিক ও শিল্প খাতেও এটি বিকল্প জ্বালানি হিসেবে জায়গা নিয়েছে। গেলো পাঁচ বছরে বিকল্প জ্বালানীর ভরসা হয়ে উঠেছে এলপি গ্যাস এবং সারাদেশে এর ব্যাপকতা বেড়েছে বহুগুন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

র‌্যাব-১০ এর পৃথক অভিযানে সাজা প্রাপ্ত ও গাঁজাসহ ৩ জন গ্রেফতার

নটরডেম কলেজ এলামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার , নতুন ক‌মি‌টি গ‌ঠিত

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যসহ সম্পর্কে উন্নয়নে আগ্রহী ইরোপের অ্যান্ডোরা

১২ হাজার ১৬ কোটি টাকার ১২ প্রকল্প অনুমোদন

গলাচিপায় বৃদ্ধাকে ধর্ষণ মামলার প্রধান আসামীকে যাত্রাবাড়ীতে গ্রেফতার

আজ সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়ার ৪৮তম জন্মদিন

সেজেছে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ

রাজধানীর কামরাঙ্গীরচরে ৩ ছিনতাইকারী গ্রেফতার

স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণে বহুমাত্রিক প্রচেষ্টা চলমান : মন্ত্রী তাজুল

কফিনের ভিতর থেকে জেগে উঠা সেই নারী মারা গেছেন

ব্রেকিং নিউজ :