300X70
সোমবার , ১৬ আগস্ট ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে পূবালী ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২১ ৮:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ পালন করেছে পূবালী ব্যাংক লিমিটেড। ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সঙ্গে সুর মিলিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচী শুরু হয়।

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভিত্তি করে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম খান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব জাহিদ আহসান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইছা, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক আহমেদ এনায়েত মনজুর। এছাড়াও মহাব্যবস্থাপক দেওয়ান রুহুল আহসান ও মহাব্যবস্থাপক দেওয়ান জামিল মাসুদ আলোচনায় অংশ নেন। সারাদেশ থেকে অঞ্চল প্রধানগণ, কর্পোরেট শাখা প্রধানগণ এবং প্রধান কার্যালয়ের বিভাগ প্রধানগণ এই আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম খান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন, দিয়েছেন একটি চমৎকার সংবিধান। তিনি বলেন, ব্যক্তি মুজিব, নেতা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিব এবং বঙ্গবন্ধু থেকে জাতির পিতা শেখ মুজিবুর রহমান হয়ে ওঠার প্রতিটি অধ্যায় এক একটি জীবন্ত ইতিহাস। এই দুর্জয় পুরুষের জন্ম শুধু সমকালীন বাংলাদেশে নয়, পৃথিবীর যেকোনো দেশের কালের ইতিহাসে গর্বের বিষয় হয়ে থাকবে। তাঁর জয় বাংলা শ্লোগান বাংলা ও বাঙালীর আত্মসম্মান ও আত্ম আবিষ্কারের অমোঘ মন্ত্র।

সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর ভিত্তি করে নির্মিত তথ্যচিত্র উপস্থাপন করেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর পুরো জীবন উৎসর্গ করেছেন গণতান্ত্রিক শোষণমুক্ত একটি সমাজ গড়ে তোলার প্রত্যয়ে। বাংলাদেশ আজ যে অবস্থানে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে- সেটার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সূত্রে বাঁধা, সেকারণেই বাঙালী জাতি ১৫ আগস্টের ঘাতকদের ঘৃণাভরে প্রত্যাখান করেছে।

আলোচনাসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের আত্মার মাগফেরাৎ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে ‘করবো সবাই বৃক্ষ রোপন – ছায়ায় মায়ায় ভরবে ভুবন’ শীর্ষক বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

পূবালী ব্যাংক অফিসার্স কোয়ার্টার, মগবাজার, ঢাকা ও ডিজাস্টার রিকভারি (ডিআর) সেন্টার, উত্তরা ঢাকায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন শেষে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বঙ্গবন্ধু সুজলা সুফলা শস্য শ্যামলা সোনার বাংলার স্বপ্ন দেখতেন। ব্যাংকের এই বৃক্ষরোপন কর্মসূচী বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার নিদর্শন। তিনি ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীদের অন্তত দুইটি করে গাছ লাগানোর আহŸান জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাউবিতে কারিকুলাম উপস্থাপন ও চুড়ান্তকরণ শীর্ষক কর্মশালা

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা’র “টেডএক্সডিপিএসএসটিএসস্কুল ২০২২” অনুষ্ঠিত

গাজীপুরে মহানগর যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সম্পর্কসংক্রান্ত জটিলতার কারণে নারীরা বেশি মানসিক সমস্যায় ভুগছেন!

পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা, বাড়ছে শীতের প্রকোপ

তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ৬ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা: দুদক

ডি-৮ যুব ফোরামের নতুন চেয়ারম্যান হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহন

আরডিজেএ-এর বীমা ও কল্যাণ ফান্ডের চাঁদা পরিশোধের সময় বৃদ্ধি

বেশিরভাগ সাংবাদিক হত্যারই বিচার হয় না: জাতিসংঘ

স্বাস্থ্যখাতের সমালোচনায় টিআইবি আগাগোড়া ভুল তথ্য তুলে ধরেছে : স্বাস্থ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :