300X70
সোমবার , ২৮ জুন ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু ঢাকা ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১” শীর্ষক আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৮, ২০২১ ৯:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল এর উদযাপনের অংশ হিসেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ জাতীয় জাদুঘরের আয়োজনে আজ সোমবার বিকেলে কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইয়্যুথ ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১ এর সমাপনী অনুষ্ঠান। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ভার্চুয়াল প্লাটফর্মে যোগ দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক কোঅপারেশন ইয়্যুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর প্রেসিডেন্ট তাহা আয়হান।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন , ” বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার জননী, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধি এবং এশিয়ার অর্থনৈতিক পাওয়ার হাউস হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে”।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ঢাকা ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১ এর লক্ষ্য তরুণ বিতর্ককারীদের একত্রিত করা এবং তাদেরকে সমসাময়িক বিষয়ের ওপর বিতর্ক করতে উৎসাহিত করা এবং স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নীতিগত সিদ্ধান্ত প্রণয়নে অবদান রাখতে তাদের সামর্থ্য বৃদ্ধি করা।

এ সময় তিনি আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতাটির বিজয়ীদের অভিনন্দন জানান এবং বিশ্বের সকল তরুণকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কে অধ্যয়ন করার উদাত্ত আহবান জানিয়ে বলেন, আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, তার বাগ্মীতা ও উপস্হাপনাশৈলী বিশ্বের ইতিহাসে এক ঐতিহাসিক দলিল। সারা বিশ্বে আজ জাতির পিতার বক্তব্য নিয়ে গবেষনা হচ্ছে। বড় বড় বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচীতে অন্তভুক্ত হচ্ছে। ইউনেস্কো ইতোমধ্যে ৭ মার্চের ভাষণকে অতীব গুরুত্বপূর্ন প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। যা আমাদের জন্য পরম গৌরবের।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, “ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল হিসেবে ঢাকাকে স্বীকৃতি দেয়া, বছরব্যাপী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপনের সময়টিকে আরও অর্থবহ করেছে।
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় যাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান।
উক্ত বিতর্ক প্রতিযোগিতায় ওআইসি ভুক্ত দেশসমূহের ১৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। ১৫ জন প্রতিযোগী আঞ্চলিক প্রতিযোগিতায় বিজয়ী হন এবং ৬ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষনা করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আপাতত ট্রেনের ভাড়া বৃদ্ধির কোনো পরিকল্পনা নেই : রেলপথ মন্ত্রী

পরাজয় জেনেই আইনজীবী নির্বাচনে ব্যালট ছিনতাই করেছে বিএনপি-পন্থীরা : তথ্যমন্ত্রী

দেশে কোভিড শনাক্ত হওয়া ২০ শতাংশ ওমিক্রনে আক্রান্ত: বিএসএমএমইউ’র গবেষণা

সুখে দুঃখে নাগরিকদের পাশে থাকার আশ্বাস সাঈদ খোকনের

কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রধানমন্ত্রী

জাতির পিতার স্বপ্নকে সফল করার প্রত্যয়েই এগিয়ে চলেছেন শেখ হাসিনা : পানি সম্পদ প্রতিমন্ত্রী

‘জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় দরিদ্র দেশগুলোর পর্যাপ্ত সহায়তা প্রয়োজন’

এক বছরের জন্য দুয়ার বন্ধ হচ্ছে বইমেলার

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের উদ্যোগে পালিত হল সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন

মিশন হিউম্যানিটিকে মার্কেন্টাইল ব্যাংকের অনুদান প্রদান

ব্রেকিং নিউজ :