300X70
বৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৯, ২০২৩ ১২:৪৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শেখ রাসেল দিবস-২০২৩ পালিত হয়েছে। বুধবার সকাল (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর বি-ব্লকে স্থাপিত ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিবার।

এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্টপুত্র শেখ রাসেল বেঁচে থাকলে ৫৯ বছরের অত্যন্ত ধীশক্তিসম্পন্ন , অনেক গুণাবলি সম্পন্ন, একজন বঙ্গবন্ধু পরিবারের সন্তান হিসেবে; এই বাংলাদেশকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের মাধ্যমে সোনার বাংলা গড়ায় একজন রুপকার হিসেবে কাজ করতেন।

বঙ্গবন্ধুর কন্যার শেখ হাসিনার সঙ্গী হিসেবে দেশকে বহুদূর এগিয়ে নিয়ে যেতেন। তিনি বলেন, আজকে আমরা অত্যন্ত দুঃখভরা মন নিয়ে সেই শেখ রাসেলের জন্মদিন পালন করছি। পচাঁত্তরে একদল উচ্ছৃঙ্খল সৈনিক, একদল খারাপ রাজনীতিবিদ যারা এই পতাকাকে, এই দেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না, তারাই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু পরিবারের ১৬ সদস্যকে হত্যা করেছে।

তারাই ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। তারা আগুন সন্ত্রাস করেছিল। তাদের ইচ্ছে ছিল আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে নিশ্চিহ্ন করে দিতে, তাদের ইচ্ছে ছিলো আওয়ামী লীগ নিশ্চিহ্ন করে দিতে।

কিন্তু আজ প্রমাণিত বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বাংলাদেশকে নিশ্চিহ্ন করা যায় না । সামনে আমাদের নতুন চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলা করে আবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে হবে।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল টেকোনোলজিস্ট অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, অধিকতর উন্নয়ন প্রকল্প সমূহের পরিচালক সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা নার্স কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইউক্রেনকে আরও অস্ত্র দিতে ন্যাটো রাষ্ট্রগুলোর প্রতি আহ্বান

বিএনপির মূল কৌশল বিশৃঙ্খলা সৃষ্টি ও নির্বাচন ভন্ডুলের অপচেষ্টা : তথ্যমন্ত্রী

বিএনপির রাষ্ট্র সংস্কারের প্রস্তাবে গাধাও হাসে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ব্রিটিশ কাউন্সিল শীর্ষ দশে রয়েছে এক বাংলাদেশি শিক্ষার্থী

দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর উপস্থিতিতে হলো মন্ত্রিসভা বৈঠক

কাজের জন্য সেরা কোম্পানির তালিকায় মেটলাইফ

বসন্তকে বরণ করলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি

বঙ্গবন্ধু কন্যা প্রমাণ করেছেন, আমরা বীরের জাতি : ওবায়দুল কাদের

১২ অঞ্চলের নদীবন্দরে সতর্কতা সংকেত

ব্রেকিং নিউজ :