300X70
শুক্রবার , ১১ মার্চ ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু সাফারি পার্কে ১৩ প্রাণীর মৃত্যুতে সাবেক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১১, ২০২২ ৬:৫১ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১৩ প্রাণীর মৃত্যুর ঘটনায় সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক মুহাম্মদ তবিবুর রহমানের বিরুদ্ধে শ্রীপুর থানায় মামলা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে পার্কের বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে প্রাণী কল্যাণ আইনে মামলাটি করেন। শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিদর্শক মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, তবিবুর রহমানের বিরুদ্ধে পার্কের ১১টি জেব্রার মৃত্যুর ঘটনায় সরকারি কাজে অনিয়ম, পার্ক পরিচালনায় অব্যবস্থাপনা, সম্পত্তি বিনষ্ট, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। ওইসব কারণে পার্কের ১১টি জেব্রা একটি বাঘ ও একটি সিংহী মারা গেছে বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।

মামলায় বলা হয়েছে, ২০২২ সালের ২ জানুয়ারি হতে ২৯ জানুয়ারি পর্যন্ত জেলার শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রার মৃত্যু হয়েছে। এ পার্কের তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান, সহকারী বন সংরক্ষক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে যথাসময়ে অবহিত করেননি। জরুরি ভিত্তিতে মেডিকেল বোর্ডের সভা আহ্বানের ব্যবস্থা গ্রহণ কিংবা থানায় জিডি করেননি। তিনটি মৃত জেব্রার পেট কাটা এবং নাড়িভুঁড়ি বেরিয়ে থাকতে দেখা যায়। এ বিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তার দেওয়া বক্তব্য গ্রহণযোগ্য মনে হয়নি। এতে প্রতিটি জেব্রা ১০ লাখ টাকা হারে ১ কোটি ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

প্রাণীগুলোর মৃত্যু নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তের স্বার্থে পার্কের শীর্ষ পর্যায়ের তিন কর্মকর্তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। কমিটির প্রধান বন পরিবশে ও জলবায়ু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক ২০ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন জমা দেন।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :