300X70
রবিবার , ২৬ সেপ্টেম্বর ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গোপসাগর হতে ১৫ জেলেকে উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৬, ২০২১ ১১:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন চেয়ারম্যান ঘাঁট থেকে গত ২১ সেপ্টেম্বর মৎস্য আহরণের উদ্দেশ্যে এফভি সুরমা ১ নামক একটি মাছ ধরার নৌকায় ১৫ জন জেলে মাছ ধরতে বঙ্গোপসাগরের সাংগু গ্যাস ফিল্ড এলাকার উদ্দেশ্যে যায়। পরে ২৩ সেপ্টেম্বর রাতে সাংগু গ্যাস ফিল্ড হতে দক্ষিণ পশ্চিমে আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে।

এমতাবস্থায় আজ রোববার (২৬ সেপ্টেম্বর) বিকালে ওই বিকল হয়ে যাওয়া মাছ ধরার নৌকা ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে কোস্ট গার্ড পূর্ব জোন জানতে পেরে স্টাফ অফিসার (অপারেশন্স) এর নির্দেশ মোতাবেক কোস্ট গার্ড স্টেশন ভাসান চরের একটি উদ্ধারকারী দল দ্রæত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত ১৫ জেলেদের কোস্ট গার্ড স্টেশান ভাসানচরে নিয়ে আসা হয়েছে এবং তাদেরকে খাবার ও চিকিৎসা প্রদান করা হয়েছে।

উদ্ধারকৃত জেলেদের পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপক‚লীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :