300X70
রবিবার , ৫ জুন ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বনানী ক্লাব জাতীয় স্নুকার চ্যাম্পিয়ানশীপ চ্যাম্পিয়ন মোহাম্মদ আল আমিন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২২ ৮:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রাজধানীর বনানী ক্লাবে অনুষ্ঠিত ‘বনানী ক্লাব জাতীয় স্নুকার চ্যাম্পিয়ানশীপ ২০২২’ এর ৩৬ তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে কিউ অ্যান্ড ইউ বিলিয়ার্ডের মোহাম্মদ আল আমিন। ১১ ফ্রেমের ফাইনালে র‌্যাক অ্যান্ড ব্রেক বিলিয়ার্ড সেন্টারের আসিফ ইমরানকে ৬-২ ফ্রেমে হারিয়েছেন তিনি।

পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পেয়েছেন ৫ লাখ টাকা ও রানার্স আপ দল ২ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ ব্রেকার হিসেবে ঢাকা ক্লাবের জিয়াউর রহমান আজাদ পেয়েছেন ১ লাখ টাকার পুরস্কার।

গতকাল ৩ জুন শুক্রবার রাতে বনানী ক্লাবের ব্যাঙ্কুয়েট হলে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। আয়োজনে তিনি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বক্তব্যে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, “জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ ২০২২ এ জয়ী ও বিজিত উভয় দলকেই অভিনন্দন। এই সুন্দর আয়োজনের জন্য বনানী ক্লাবকে ধন্যবাদ। খেলাধুলা নিয়ে এমন উদ্যোগকে আমি সবসময় স্বাগত জানাই। বাংলাদেশে স্বল্প খরচে যেন খেলাধুলার সামগ্রী নিয়ে আসা যায় সে চেষ্টা আমি করবো। আমি আশ্বাস দিচ্ছি খেলাধুলায় উৎসাহিত করার জন্য সকল প্রকার উদ্যোগ আমরা নিব।”

বনানী ক্লাবে জমকালো আয়োজনের সারাদেশ থেকে ২১ দলে ভাগ হয়ে ১৪৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। বনানী ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ড অ্যান্ড স্নুকার ফেডারশনের (বিবিএসএফ) যৌথভাবে আয়োজিত প্রতিযোগিতাটি পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বনানী ক্লাব লিমিটেডের সভাপতি রুবেল আজিজ বলেন, “প্রতিষ্ঠার পর থেকে বনানী ক্লাব অসাধারণ সাফল্যের সাথে অনেক ক্রীড়া কার্যক্রমে ভর্তুকি দিয়ে আসছে। এই বছরের টুর্নামেন্ট ইতিমধ্যে ক্লাবের মুকুটে একটি পালক যোগ করেছে এবং আমরা এটি কার্যকরভাবে সংগঠিত করেছি।”

বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সভাপতি মুহাম্মদ আবদুল্লাহ বলেন, “এ বছর চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য বনানী ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। আমি স্পনসরদের পাশাপাশি বনানী ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানাতে চাই। এমন একটি সুন্দর আয়োজন করার জন্য।”

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্যে টুর্নামেন্ট পরিচালক ড. জহিরুল ইসলাম বলেন, “৩৬তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ ২০২২-এর সকল খেলোয়াড়, কর্মকর্তা, পৃষ্ঠপোষক এবং ক্রীড়াপ্রেমীরা টুর্নামেন্টটি পছন্দ এবং উপভোগ করেছেন। এই বছরের টুর্নামেন্টে রেকর্ড সংখ্যক খেলোয়াড় এবং দলের মধ্যে প্রতিযোগিতা দেখা গেছে। অভিজ্ঞ এবং তরুণ প্রতিশ্রুতিশীল তারকারা জাতীয় শিরোপা জয়ের জন্য লড়াই করেছে।”

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও ‍উপস্থিত ছিলেন বাংলাদেশ বিলিয়ার্ড অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সহ-সভাপতি আজিজ আল মাসুদ, সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব এবং বনানী ক্লাব লিমিটেডের বিলিয়ার্ড ও স্নুকারের দায়িত্বপ্রাপ্ত আজিজুল আবেদীন প্রমুখ।

প্রসঙ্গত, ‘৩৬তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশীপ ২০২২’ এ অংশগ্রহণকারী ক্লাবগুলো হলো- ঢাকা ক্লাব লিমিটেড, গুলশান ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, বনানী ক্লাব লিমিটেড, ঢাকার ক্যালিফোর্নিয়া পুল অ্যান্ড স্নুকার ক্লাব, বাংলাদেশ বিলিয়ার্ড সেন্টার লিমিটেড, সিটিজি ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড, ঢাকার ব্রেকার্স পুল ও স্নুকার, ঢাকা’স কিউ অ্যান্ড ইউ বিলিয়ার্ড, ঢাকা’স র‌্যাক অ্যান্ড ব্রেক বিলিয়ার্ড সেন্টার, কুমিল্লা ক্লাব, কুমিল্লা সিটি ক্লাব, সিলেট আইটি অ্যান্ড বিলিয়ার্ড জোন, বাংলাদেশ কিউ স্পোর্টস, ক্যাথলিক ক্লাব সিটিজি, গোল্ডেন ব্রেক বিলিয়ার্ড, হাউস অফ বিলিয়ার্ড, স্পোর্টেক্স এবং টাইম পাস টু। সমাপণী অনুষ্ঠান শেষে আকর্ষণীয় গালা মিউজিক্যাল নাইট এবং ডিনার অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড়ের ঘটনা সারাদেশে বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অংশ : তথ্যমন্ত্রী

পারিবারিক বিরোধের জেরে শিশুকে কুপিয়ে জখম

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে প্রদর্শিত হলো অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব ভাই”

মরহুম আখতারুজ্জামান চৌধুরীর স্মরণে ইউসিবি’র দোয়া মাহফিল

কমলগঞ্জে ছেলের দায়ের কোপে বাবার মৃত্যু

যৌন হয়রানির মামলায় কাউন্সিলর চিত্তরঞ্জন কারাগারে

৯১ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বিচারপতি জাকির হোসেনের শ্রদ্ধা

আগামীকাল মেয়র মোহাম্মদ হানিফের ৭৯তম জন্মবার্ষিকী

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১০ প্রতিষ্ঠানকে ১২ লক্ষ টাকা জরিমানা

ব্রেকিং নিউজ :