300X70
সোমবার , ২৭ জুন ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বন‌্যাদুর্গত মানুষের দুর্ভোগ লাগবে সরকার বদ্ধপরিকর : টেলিযোগাযোগ মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন, চলতি বন‌্যায় অভাবনীয় চ‌্যালেঞ্জ ছিল। চ‌্যালেঞ্জসমূহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় অত‌্যন্ত সফলতার সাথে মোকাবেলা করা সম্ভব হয়েছে। তিনি বলেন, বন‌্যাদুর্গত মানুষের দুর্ভোগ লাগবে এবং বন‌্যা পরবর্তী পুনর্বাসনে সম্ভাব‌্য সব কিছু করতে সরকার বদ্ধপরিকর।

মন্ত্রী আজ নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে বন‌্যার্তদের মাঝে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে প্রদত্ত ত্রাণসামগ্রী বিতরণ উপলক্ষ‌্যে আয়োজিত অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে অনুষ্ঠানে খালিয়াজুরী উপজেলা চেয়ারম‌্যান রাব্বানী জব্বার, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ. উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম, মেজর জিসানুল হায়দার, হুয়াওয়ে বাংলাদেশের বোর্ড মেম্বার লিও জেনসেন এবং স্থানীয় ইউপি চেয়ারম‌্যান আবু ইসহাক প্রমূখ বক্তৃতা করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বন‌্যাদুর্গতদের মধ‌্যে ত্রাণ পৌঁছে দিতে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও সেনাবাহিনীসহ সাধারণ মানুষের সম্মিলিত প্রচেষ্টার প্রশংসা করে বলেন বানভাসি মানুষের জন‌্য ত্রাণ অব‌্যাহত থাকবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানুষের কল‌্যাণে নিবেদিত প্রাণ একজন মহান দেশ নেতা উল্লেখ করে বলেন, শেখ হাসিনার সরকার জনগণকে এবং গ্রামকে গুরুত্ব দিয়েছে। বন‌্যাদুর্গত এলাকায় আমরা ক্ষতিগ্রস্ত ইন্টারনেট ও টেলিযোগাযোগ ব‌্যবস্থা বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-১ এর মাধ‌্যমে ‍ুপুণস্থাপন করে জীবনধারা সচল রাখতে সক্ষম হয়েছি। ভিস‌্যাট হ‌াব স্থাপনের পাশাপাশি ইতোমধ‌্যে শতকরা ৯০ ভাগ মোবাইল টাওয়ার সচল করা হয়েছে। পানিতে তলিয়ে যাওয়া টেলিফোন একচেঞ্জসমূহ সচল করা হয়েছে বলে মন্ত্রী উল্লেখ করেন। বন‌্যাদুর্গতদের জন‌্য ত্রাণ

সামগ্রী সরবরাহের জন‌্য মন্ত্রী হুয়াওয়ে‘র প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। জন্মভূমি খালিয়াজুরীর মানুষদের উদ্দেশ‌্যে কথা বলতে গিয়ে আবেগ আপ্লূত হয়ে জনাব মোস্তাফা জব্বার বলেন, এখানকার মানুষের লড়াই আমি জানি। আমিও লড়াই করেছি।

এখানে একটা হাই স্কুল না থাকায় ৫৩ বছর আগে ২৫ কিলোমিটার দুরের স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়ে পড়া লেখা করতে হয়েছিল। কিন্তু আজকের প্রজন্ম এখানে বিশ্ববিদ‌্যালয় কলেজ পর্যন্ত পেয়েছে।

তিনি বলেন, অকাল বন‌্যারোধে নদী, খাল ও বিল খননে ১৩৪৫ কোটি টাকার প্রকল্প সরকার গ্রহণ করেছে। সাব মার্জিবেল রাস্তার পরিবর্তে হাওরের মানুষের জন‌্য উড়াল সেতু নির্মাণের পরিকল্পনা শেখ হাসিনা সরকার গ্রহণ করেছে। ইতোমধ‌্যে মধ‌্যনগর থেকে তাহিরপুর পর্যন্ত ১২ কিলোমিটার উড়াল সেতু নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। খালিয়াজুরীতে উড়াল সেতু দিয়ে সংযুক্ত করার প্রস্তাব দেয়া হয়েছে বলে তিনি জানান।

মন্ত্রী হাওর অঞ্চলে উচ্চগতির ইন্টারনেট ও টেলিযোাগযোগ সংযোগ প্রদান করার লক্ষ‌্যে এসওএফ‘র অর্থায়নে একাধিক প্রকল্প বাস্তবায়িত হয়েছে বলে উল্লেখ করেন। উপজেলা চেয়ারম‌্যান রাব্বানী জব্বার খালিয়াজুরীতে বন‌্যার ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরেন এবং বন‌্যা পরবর্তী পুনর্বাসনে মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, মাননীয় মন্ত্রী এই এলাকার সন্তান তিনি জানেন্‌ এখানকার মানুষের কী প্রয়োজন।

তিনি বলেন, অনেক পরিবার আছে বন‌্যায় যাদের ঘরবাড়ি নিশ্চিহ্ন হয়ে গেছে। তাদের জন‌্য জরুরী ভিত্তিতে ঘর বাড়ি তৈরি করে দেওয়া খুবই জরুরী বলে উল্লেখ করেন ।

পরে উপজেলা চেয়ারম‌্যান বন‌্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সংস্কৃতি প্রতিমন্ত্রীর ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

গাইবান্ধায় ডাকাতি প্রস্তুতকালে সরঞ্জামসহ গ্রেফতার ৪

মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

আরো ৩ দিন বৃষ্টি থাকতে পারে

কাবাডি খেলায় ত্রিশালের দুলু যেভাবে বহুবার স্বর্ণ পদক পান

রাজধানীতে সন্ত্রাসী ও চাঁদাবাজী করতো মিজু

বিএনপি সবসময় ধ্বংসের রাজনীতি করেছেঃ নসরুল হামিদ

পয়লা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার আশঙ্কা নেই : ডিএমপি কমিশনার

ডিজিটাল লেনদেন পরিচালনার জন্য ইসলামী ব্যাংককে সম্মাননা প্রদান

সিলেটে রাহাত হত্যা: প্রধান আসামি ছাত্রলীগ কর্মী সাদি গ্রেফতার

ব্রেকিং নিউজ :