300X70
শনিবার , ২০ ফেব্রুয়ারি ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২১ ৩:১৪ অপরাহ্ণ

শাবনাজ আক্তার শাহানা: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন বিভিন্ন মন্ত্রী-প্রতিমন্ত্রী।

তথ্যমন্ত্রীর শোক
প্রতিভাবান অভিনেতা এটিএম শামসুজ্জামানের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় ৮০ বছর বয়সে এই বরেণ্য শিল্পীর ইন্তেকালের সংবাদে তথ্যমন্ত্রী ড. হাছান তার শোকবার্তায় প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তথ্যমন্ত্রীর জনসংযোগ পরিচালক মীর আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো শোকবার্তা তথ্যমন্ত্রী বলেন, সর্বজননন্দিত শিল্পী এটিএম শামসুজ্জামান তার অনন্য অভিনয়শিল্পের মাধ্যমে দেশের মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে রয়েছেন।
১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে নানাবাড়িতে জন্মগ্রহণকারী এটিএম শামসুজ্জামান ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে প্রথম কাজ শুরু করেন। তিনি প্রথম কাহিনি ও চিত্রনাট্য লিখেছিলেন ‘জলছবি’ সিনেমার জন্য। অভিনেতা হিসেবে এটিএম শামসুজ্জামানের অভিষেক ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়ক হিসেবে অভিনয় করে তিনি আলোচনায় আসেন।

কৃষিমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।
মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

স্বাস্থ্যমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
আজ (শনিবার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো.মাইদুল ইসলাম প্রধানের পাঠানো এক শোকবার্তায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন,”এটিএম শামসুজ্জামান কেবল একজন জনপ্রিয় অভিনেতাই ছিলেন না, তিনি ছিলেন বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা বিকাশে একজন পুরোধা ব্যক্তিত্ব। নিপুন অভিনয় দিয়ে এটিএম শামসুজ্জামান ধীরে ধীরে নিজেকে একটি প্রতিষ্ঠানে পরিণত করেছিলেন।তাঁর চলে যাওয়া বাঙালি সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি।তাঁর সৃজনশীল সৃষ্টিকর্মের মাঝেই তিনি এদেশের মানুষের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।”
স্বাস্থ্যমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এলজিআরডি মন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বরেণ্য অভিনেতা এটিএম শামছুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।
এলজিআরডি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ হায়দার আলীর পাঠানো এক শোকবার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
স্থানীয় সরকার মন্ত্রী শোক বার্তায় বলেন, ষাটের দশক থেকে শতাধিক চলচ্চিত্র ও নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন গুণি এই অভিনেতা। চলচ্চিত্র ও টেলিভিশনের প্রবীণ এই অভিনেতা তার অভিনয়ের জন্য চলচ্চিত্র ও নাট্যাঙ্গনে অমর হয়ে থাকবেন বলে উল্লেখ করেন মন্ত্রী।

অর্থমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ।
মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ভূমিমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার সৈয়দ মোঃ আব্দুল্লাহ আল নাহিয়ানের পাঠানো এক শোকবার্তায় মন্ত্রী জানান, বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো। শক্তিমান এই অভিনেতা তাঁর অভিনয়ের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

শোকবার্তায় মন্ত্রী মরহুমের বিদেহ আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

খাদ্যমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

খাদ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সুমন মেহেদীর পাঠানো এক শোকবার্তায় খাদ্যমন্ত্রী জানান, এ টি এম শামসুজ্জামান তাঁর কালোত্তীর্ণ অভিনয়ের মাধ্যমে টিভি নাটক ও চলচ্চিত্র অঙ্গনে স্থায়ী আসন করে নিয়েছেন। জনপ্রিয় এ অভিনেতা তাঁর অনবদ্য অভিনয়ের মধ্য দিয়ে দর্শক হৃদয়ে দীর্ঘকাল বেঁচে থাকবেন।

টেলিযোগাযোগ মন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ।

টেলিযোগাযোগ মন্ত্রীর তথ্য ও জনসংযোগ অফিসার ম. শেফায়েত হোসেনের পাঠানো শোকবার্তায় মন্ত্রী বলেন, এটিএম শামসুজ্জামান ছিলেন টিভি নাটক ও চলচ্চিত্র অঙ্গনের একজন কিংবদন্তী। তার সুনিপূণ অভিনয় দর্শক হৃদয়ে অম্লান হয়ে থাকবে। বাংলা সংস্কৃতির বিকাশে তার অবদান অপরিসীম। তার মৃত্যুতে দেশ একজন বিশিষ্ট অভিনেতাকেই হারায়নি, আমরা হারিয়েছি একজন মহানব্যক্তিত্বকে।তার শুন্যতা পুরণ হবার নয়।

মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী: একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বরের পাঠানো শোকবার্তায় পরিবেশ মন্ত্রী জানান, এ টি এম শামসুজ্জামান তাঁর কালোত্তীর্ণ অভিনয়ের মাধ্যমে টিভি নাটক ও চলচ্চিত্র অঙ্গনে স্থায়ী আসন করে নিয়েছেন। জনপ্রিয় এ অভিনেতা তাঁর অনবদ্য অভিনয়ের মধ্য দিয়ে দর্শক হৃদয়ে দীর্ঘকাল বেঁচে থাকবেন।

তথ্য প্রতিমন্ত্রীর শোক: একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তথ্য প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনে পাঠানো এক শোকবার্তায় বলেন, এটিএম শামসুজ্জামান তাঁর সুদক্ষ অভিনয়শৈলীর মধ্য দিয়ে নাটক ও চলচ্চিত্র অঙ্গনে বিশেষ স্থান করে নিতে সক্ষম হয়েছেন। কিংবদন্তি এ অভিনেতা তাঁর সৃজনশীল অভিনয়ের মধ্য দিয়ে দর্শক হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন। তাঁর চলে যাওয়া দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনার বিকাশে তাঁর অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

প্রতিমন্ত্রী, মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এক শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদের পাঠানো এক শোক বার্তায় প্রতিমন্ত্রী আরো জানান, এ টি এম শামসুজ্জামান ছিলেন চলচ্চিত্র ও টেলিভিশন নাটকের শক্তিশালী অভিনেতা। তাঁর মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। শক্তিমান এই অভিনেতা তাঁর অভিনয়ের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নাটোরে চিকিৎসক-শিক্ষকের অশ্লীল ভিডিও ভাইরাল

সীতাকুণ্ডের আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু, প্রাণহানি বেড়ে ৪৪

খেজুরের রস সংগ্রহে ব্যাস্ত ঝিনাইদহের গাছিরা

ব্যাংকিং খাতে শীর্ষ করদাতার সম্মাননা পেল প্রিমিয়ার ব্যাংক

নিঁখুত ভাবে জেলেদের তালিকা প্রস্তুত করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মোনাশ কলেজ ডিপ্লোমা (এমসিডি) ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

স্মার্টফোন ব্যবহারে ফাইভ স্টার অভিজ্ঞতা দিবে স্যামসাং এম১৪ ফাইভজি

২৫ মার্চের গণহত্যার বিচারে করতে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার : শ ম রেজাউল করিম

বগুড়ায় যুবলীগ নেতাকে সাময়িক বহিষ্কার

সিইউসিএজেএএ-এর ইফতার মাহফিল ও মিলনমেলা সম্পন্ন

ব্রেকিং নিউজ :