300X70
শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্মার্টফোন ব্যবহারে ফাইভ স্টার অভিজ্ঞতা দিবে স্যামসাং এম১৪ ফাইভজি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২৩ ১২:৫১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : শক্তিশালী ব্যাটারি, ফিউচারিস্টিক ফাইভজি পারফরমেন্স ও ভার্সাটাইল ট্রিপল ক্যামেরা, সাথে সাশ্রয়ী মূল্য! এতোসব কিছু একটি মাত্র ফোনে পাবেন বলে ভেবেছেন কখনও?

ঠিক এই ভাবনাকেই সত্যি করে সব দিক থেকে সমৃদ্ধ মোবাইল অভিজ্ঞতা নিশ্চিত করে স্যামসাং তাদের মনস্টার এম সিরিজে যোগ করেছে নতুন এম১৪ ফাইভজি। দুর্দান্ত দামে চমৎকার সব ফিচার সমৃদ্ধ এই ফোনে আছে শক্তিশালী ৫ ন্যানোমিটার এক্সিনোজ ১৩৩০ অকটা-কোর প্রসেসর, যা দিবে হাইপারফাস্ট ফাইভজি সাপোর্ট। এই প্রাইস সেগমেন্টে অন্যান্য যেকোন ফোনের তুলনায় এই চিপসেটের সিপিইউ পারফরমেন্স, গেমিং পারফরমেন্স ও ব্যাটারি লাইফ সব দিক দিয়েই এগিয়ে। অন্যান্য অনেক স্মার্টফোনের তুলনায় এই ফোনের আনটুটু বেঞ্চমার্ক স্কোর ৩৮ শতাংশ বেশি। তাছাড়া, ৫ ন্যানোমিটার প্রসেসর হওয়ায় ফোন গরম হয়ে যাওয়া অথবা দ্রুত ব্যাটারি শেষ হয়ে যাওয়া জাতীয় সমস্যাগুলোও আর থাকছেনা এই স্মার্টফোনে।

ব্যাটারি লাইফ নিয়ে সকল সমস্যার সমাধান দিতে এই ফোনটিতে রয়েছে সুবিশাল ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা সাপোর্ট দিবে একদম সকাল থেকে রাত পর্যন্ত; সাথে আরও আছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং। তাই, চার্জ শেষ হয়ে গেলেও চিন্তার কোন বিষয়ই নেয়! সারাদিন কাজে ব্যস্ত থাকলে অথবা প্রিয়জনদের সাথে কোথাও ঘুরতে গেলে ফোন বন্ধ হয়ে যাওয়ার চিন্তা ছাড়াই ব্যবহার করতে পারবেন ফোনটি এবং তুলতে পারবেন অনেক ছবি।

ছবির কথা উঠলেই মাথায় প্রথমেই আসে যে ফোনের ক্যামেরা কেমন। এই প্রশ্নের উত্তর হিসেবে ফটোগ্রাফি প্রেমীদের জন্য এই ফোনে থাকছে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরাসহ একটি ভার্সাটাইল ট্রিপল ক্যামেরা সেট আপ। পাশাপাশি, প্রিয়জনদের সাথে স্মরণীয় সকল মুহূর্তের সেলফি শেয়ার করার জন্য এ ফোনে আরও থাকছে দুর্দান্ত ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

প্রিয় মুহূর্তগুলোর ছবি অথবা ভিডিওগুলো সযত্নে স্টোর করতে এই ফোনে থাকছে ৬ জিবি রম -এর অনন্য ধারণক্ষমতা। মাল্টিটাস্কিং এর সাথে তাল মিলিয়ে ফোনটির গতি নতুনের মত রাখতে এতে থাকছে ১২৮ জিবি র‌্যাম।

যেকোন স্মার্টফোন কেনার সময় এসব খুঁটিনাটি ব্যাপারের পাশাপাশি বিনোদনের বিষয়টাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই গরিলা গ্লাস ৫ এর তৈরি ৬.৬-ইঞ্চি পর্দার এই ফোনে যেকোন ভিডিও দেখা কিংবা গেম খেলার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যবোধ করবে ব্যবহারকারীরা। এছাড়াও, এই ফুল এইচডি প্লাস ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লের কারণে ডিভাইসটির ব্যবহার হবে খুবই আরামদায়ক – তা হোক সোশ্যাল মিডিয়া স্ক্রল করার ক্ষেত্রে কিংবা কোন গুরুত্বপূর্ণ কাজ সাড়ার ক্ষেত্রে অথবা প্রিয়জনদের সাথে ভিডিও কল করার ক্ষেত্রে।

ইদানিং ফোন কেনার ক্ষেত্রে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল প্রাইভেসি। তাই, এই ফোনে যুক্ত করা হয়েছে চার বছরের সিকিউরিটি আপডেট, যা আপনাকে এই পুরো সময়ের জন্য রাখবে একদম নিশ্চিন্তে। পাশাপাশি, ডিভাইসটিতে উন্নতমানের ভয়েস ক্ল্যারিটি নিশ্চিত করতে আরও থাকছে ভয়েস ফোকাস, যা এই সেগমেন্টের অন্যান্য ফোনগুলিতে কিছুটা দুর্লভই বলা চলে!

পাওয়ারফুল পারফরমেন্স ও দুর্দান্ত ফিচারের মাধ্যমে এই নতুন এম১৪ ফাইভজি স্মার্টফোন ব্যবহারকারীদের করে তুলবে ফিউচার রেডি। ফোনটির বাজারমূল্য মাত্র ৩১ হাজার ৯৯৯ টাকা। চমৎকার লাইট ব্লু ও ডার্ক ব্লু রঙে পাওয়া যাচ্ছে এই ডিভাইস, যা যেকোন মুহূর্তেই আপনাকে দিবে চমৎকার লুক। তাই, আর দেরি না করে চলে যান আপনার নিকটস্থ স্যামসাং স্টোরে – কিনে ফেলুন স্যামসাং এম১৪ ফাইভজি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২০২২ সালে কনসলিডেটেড ভিত্তিতে কর-পরবর্তী নিট মুনাফায় ব্র্যাক ব্যাংকের ৩২% প্রবৃদ্ধি অর্জন

কৃষিকে টেকসই ও নিরাপদ বাণিজ্যিক করাই লক্ষ্য : কৃষিমন্ত্রী

ওয়াশিং মেশিনে ২০ বছরের ওয়্যারেন্টি সুবিধা দিচ্ছে স্যামসাং!

নোয়াখালীতে করোনায় মারা গেল আরও ২জন, শনাক্ত ১৩৪

বিশ্বজুড়ে করোনায় স্বাভাবিক হলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি

সড়ক দুর্ঘটনায় ইবনে সিনার এরিয়া ম্যানেজার নিহত

`বিএনপি ইসরাইলী-মার্কিনীদের মত দেশে সংবাদিকদের উপর ও হাসপাতালে বর্বরোচিত হামলা চালিয়েছে’

সবচেয়ে কঠোর লকউনের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেফতার

নোয়াখালীতে বিএনপির মেয়র প্রার্থীর ছেলে আটক

আদমজী ইপিজেডের বন্ধ কোম্পানির শ্রমিকদের বকেয়া পরিশোধ শুরু করল বেপজা

ব্রেকিং নিউজ :