300X70
বুধবার , ৩০ মার্চ ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বলিভিয়াকে উড়িয়ে আর্জেন্টিনার রেকর্ড ভাঙল ব্রাজিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩০, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে ০-৪ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল।

আজ বুধবার ভোরে বলিভিয়ার রাজধানী লাপাজে সেলেসাওদের হয়ে জোড়া গোল করেছেন রিচার্লিসন, বাকি দুই গোল পাকুয়েতা ও গিমারেসের।

ম্যাচে নেইমারকে ছাড়াই লাপাজের উচ্চতার চ্যালেঞ্জ দারুণভাবে সামাল দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। একই সঙ্গে বলিভিয়াকে হারিয়ে ভাঙল আর্জেন্টিনার সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড। নিশ্চিত করল শীর্ষে থাকা।
এ জয়ে ১৭ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট এখন ৪৫। ২০০২ বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার ৪৩ পয়েন্ট ছিল লাতিন অঞ্চলের আগের সর্বোচ্চ। যা এবার ভেঙে দিল ব্রাজিল।

ম্যাচজুড়েই আধিপত্য নিয়ে খেলতে নামা ব্রাজিল প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ম্যাচে ২৪ মিনিটে ব্রুনো গিমারেসের দারুণ পাস ধরে প্লেসিং শটে ব্রাজিলকে এগিয়ে নেন লুকাস পাকুয়েতা। ৪৫ মিনিটে ব্যবধান বাড়ায় রিচার্লিসন। অ্যান্থনির বুদ্ধি তৃপ্ত পাসে গোলমুখে আলতো টোকায় বল জালে জড়ান এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে এসে আরও আক্রমণাত্মক ব্রাজিল। ৬৬ মিনিটে ব্যবধান ৩-০ করেন ব্রুনো গিমারেস। লুকাস পাকুয়েতার বাড়ানো বলে ডান পায়ের শটে গোল করেন নিউক্যাসল ইউনাইটেডে খেলা এই মিডফিল্ডার। ব্রাজিলের জার্সি গায়ে এটি তার প্রথম গোল।

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা এক মিনিটের মাথায় নিজের দ্বিতীয় এবং ব্রাজিলের চতুর্থ গোল এনে দেন রিচার্লিসন।

১৭ ম্যাচে ব্রাজিলের সংগ্রহ দাঁড়াল ৪৫ পয়েন্ট। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। দুটি দল আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :