300X70
শনিবার , ৩০ এপ্রিল ২০২২ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশকে স্বল্প সময়ে উন্নয়নশীল দেশের কাতারে নেয়ার আন্তর্জাতিক নজির সৃষ্টি করেছেন মুহিত : মেয়র শেখ তাপস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশকে স্বল্প সময়ে একটি উন্নয়নশীল দেশের কাতারে নেয়ার আন্তর্জাতিক নজির সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ শনিবার (৩০ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী, ভাষাসংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই মন্তব্য করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “একটি রুপকল্পের পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমে স্বল্পসময়ে কিভাবে একটি দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করা যায়, আমি মনে করি, আবুল মাল আবদুল মুহিত তার একটি আন্তর্জাতিক নজির রেখে গেছেন। মাত্র ১০ বছরে তিনি বাংলাদেশের জিডিপির আকার ১০০ বিলিয়ন ডলার হতে ৩৫০ বিলিয়ন ডলারের ডলারের ঊর্ধ্বে নিয়ে গেছেন।”

রূপকল্প-২১ বাস্তবায়নে আবুল মাল আবদুল মুহিতের কর্মনিষ্ঠা উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “জননেত্রী শেখ হাসিনা রূপকল্প-২০২১ এর মাধ্যমে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরের যে ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সেটা বাস্তবায়ন যে কতটা কঠিন তা আজকের দিনে হয়তোবা অনেকেই অনুধাবন করতে পারবে না। কিন্তু আবুল মাল আবদুল মুহিত অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে সেই দুরূহ কাজটি সুচারুভাবে সম্পন্ন করেছেন বলেই বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।”

আবুল মাল আবদুল মুহিতের প্রয়াতে পুরো জাতি আজ শোকাহত মন্তব্য করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আজ আমরা অত্যন্ত শোকাহত। পুরো জাতি শোকাহত। তাঁর চলে যাওয়ায় জাতির অপূরণীয় ক্ষতি হলো। আমি ব্যক্তিগতভাবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পক্ষ হতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।”

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামালসহ মহানগর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

“শিশু- কিশোরদের উন্নয়ন ও সুরক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে”

১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত নতুন ‘লকডাউনে’ প্রজ্ঞাপনে যা আছে

৫০ বছরে চালের উৎপাদন বেড়েছে প্রায় চার গুণ : কৃষিমন্ত্রী

ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ আজ

ঘর ভাঙ্গছে তৃণমূল কংগ্রেসের

লুগাং টেকনোলজি ঈশ্বরদী ইপিজেডে ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে

ডিপ্লোম্যাসি অ্যাওয়ার্ড পেলেন রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম

২৮ থেকে ৩০ নভেম্বর চলবে ইশো সাইবার মানডে সেল নির্দিষ্ট

আস্থাভোটে হেরে নেপালে ওলি সরকারের পতন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে জনতা ব্যাংকে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত