300X70
বুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের অর্থনীতি করোনাকালেও শক্তিশালী অবস্থানে রয়েছে : খাদ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২২, ২০২১ ২:৫৬ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশের অর্থনীতি করোনাকালেও শক্তিশালী অবস্থানে রয়েছে। দেশের মাথাপিছু আয় বেড়ে এখন ২ হাজার ২শত সাতাশ ডলার। শ্রীলংকাকে ঋণ দেওয়া আমাদের অর্থনৈতিক সামর্থের প্রমাণ বহণ করে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

আজ ( বুধবার) পোরশা উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে প্রণোদনা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন সর্বত্র দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশকে আরো জোরদারকরণে শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শিশুর শিক্ষার সূচনা হয় উল্লেখ করে তিনি বলেন, শিশুরা যাতে ছোটবেল…
[1:49 pm, 22/09/2021] Pro Kamal Hossain Food Minister: আওয়ামীলীগের উদ্যোগে করোনাকালে অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ,পোরশা উপজেলা পরিষদ ল্যাবরেটরি বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন,উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বিতল বাসভবনের নির্মাণ কাজ উদ্বোধন,
তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর আওতায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে  ল্যাপটপ বিতরণ,কৃষকদের মাঝে পেয়াজ বীজ বিতরণ এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন বিতরণ করেন।
সুত্র হতে জানা যায়,উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বিতল বাসভবনের নির্মাণ কাজের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩৯ লাখ টাকা। মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ১৮৫ জনকে ৩ হাজার দুইশত টাকা করে আর্থিক সহায়তা, ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৫টি ল্যাপটপ,  ৫০জন কৃষকের মাঝে পেয়াজ বীজ, সার ও অন্যান্য উপকরণ,৩০ জনের মাঝে মাসকলালাই বীজ ও সার বিতরণ এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র  ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন ও ৩ হাজার করে টাকা বিতরণ করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :