300X70
শুক্রবার , ২৯ অক্টোবর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের সাথে সৌদি আরবের পিপিপি বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৯, ২০২১ ১:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বাংলাদেশে সৌদি বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দুদেশের মধ্যে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রিয়াদের বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ এর সম্মেলন চলাকালে এর প্লেনারি হলে অনুষ্ঠিত এক আয়োজনে আজ সকালে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সৌদি আরবের বিনিয়োগ বিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহ ও সৌদি সফররত প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান নিজ নিজ পক্ষে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বিষয়ক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন।

স্বাক্ষর শেষে স্কাই নিউজ, ব্লুমবার্গ, আরব নিউজ, সৌদি প্রেস এজেন্সিসহ বিভিন্ন বিখ্যাত মিডিয়া গুলোতে প্রদত্ত সাক্ষাতকারে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন এ সমঝোতা স্মারক স্বাক্ষর এর ফলে বাংলাদেশের অবকাঠামো, চিকিৎসা, পর্যটনসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগ বৃদ্ধি পাবে। বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ রয়েছে বলে উল্লেখ করে তিনি সৌদি আরবের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান।

উপদেষ্টা সালমান এফ রহমান বাংলাদেশে বিদেশী বিনিয়োগের মডেলসমূহ বর্ননা করে বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব ও যুগোপযোগী চিন্তাধারায় বাংলাদেশে বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে প্রয়োজনীয় সংস্কার সাধিত হয়েছে। বাংলাদেশ আজ বিদেশী বিনিয়োগের একটি আদর্শ স্থান বলে বিবেচিত হচ্ছে। উপদেষ্টা সালমান এফ রহমান জানান বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী কোন সৌদি কোম্পানি অগ্রাধিকারমূলক সহায়তা চাইলে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

উল্লেখ্য গত ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সৌদি বিনিয়োগ বিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহ এর সাথে বৈঠককালে বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে অনুরোধ জানান। সেসময় সৌদি বিনিয়োগ বিষয়ক মন্ত্রী এ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ৭৫ হাজার কম্বল দিল সাউথইস্ট ব্যাংক

প্রেমিকের সাথে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার কিশোরী, আটক-২

বাংলা নববর্ষ উদ্যাপন উপলক্ষে র‌্যাবের বিশেষ নিরাপত্তা জোড়দার

দেশের ১২ সিটি কর্পোরেশনে মর্ডানার টিকা দেওয়া শুরু হচ্ছে আজ

সাপের মতো খোলস বদলায় বিএনপি জোট : তথ্যমন্ত্রী

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের নারী কমিটির সম্মেলন অনু্ষ্ঠিত

হজে গিয়ে আরও এক বাংলাদেশির মৃত্যু

কেরাণীগঞ্জ ও যাত্রাবাড়ী থেকে ৪২৮৫ পিস ইয়াবা ও ৪ কেজি গাঁজাসহ ৫ জন গ্রেফতার

করোনা: বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বিমান বাহিনীর সব স্কুল-কলেজের শিক্ষকদের জন্য বাফওয়া’র উদ্যোগে ‘সুরক্ষা-২’ স্কীমের সূচনা এবং চিকিৎসা বই বিতরণ

ব্রেকিং নিউজ :