300X70
বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশে ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ ২০২৩’ আয়োজনে সমঝোতা স্মারক সই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২১, ২০২৩ ৮:৩৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : GEN গ্লোবাল এবং GEN বাংলাদেশ একটি যুগান্তকারী উন্নয়নে ঐতিহাসিক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এই গুরুত্বপূর্ণ চুক্তিটি বাংলাদেশে বিশ্বের মযাদাপূর্ণ গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক (GEW) ২০২৩ আয়োজনের মঞ্চ তৈরি করবে।

এই রূপান্তরমূলক সমঝোতা স্মারকের স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্ক (GEN) এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট জোনাথন অর্টম্যানস, জিইএন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোঃ সবুর খান এবং জিইডব্লিউ বাংলাদেশের জাতীয় হোস্ট কে এম হাসান রিপন।

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেস (জিইসি) ২০২৩-এ তাদের সফরের সময় এই গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক আনুষ্ঠানিকভাবে স্বাক্ষরিত হয়, যা বর্তমানে (১৯ থেকে ২২ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার মেলবোর্নের মর্যাদাপূর্ণ মেলবোর্ন কনভেনশন সেন্টারে চলছে।

উদ্যোক্তা উৎসাহীদের জন্য বিশ্বব্যাপী সম্পর্ক স্থাপনে প্রতিবছর নভেম্বর মাসে গেøাবাল এন্টারপ্রেনারশিপ উইক (GEW) উদযাপিত হয়। এটি উদ্ভাবনকে উদ্দীপিত করতে, সৃজনশীলতা উদযাপন করতে এবং স্থানীয় এবং বৈশ্বিক ইভেন্টের বিভিন্ন ধরণের মাধ্যমে সহযোগিতাকে উৎসাহিত করতে বিশ্বব্যাপী উদ্যোক্তা সম্প্রদায়কে একত্রিত করে।

বাংলাদেশী উদ্যোক্তা ইকোসিস্টেমের প্রতিশ্রুতির প্রমাণে, GEN বাংলাদেশের ২২ জন সম্মানিত সদস্য বিশ্বেও মর্যাদাপূর্ণ গ্লােবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেস (GEC) ২০২৩-এ সক্রিয়ভাবে অংশগ্রহণ করছেন।

মেলবোর্ন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই সমাবেশে বিশ্বের ২০০ টি দেশের ৪০০০ জন প্রতিনিধি যোগ দিয়েছেন। দেশে এই আনন্দদায়ক প্রচেষ্টার আসন্ন আপডেটের জন্য সংযুক্ত থাকুন কারণ আমরা সম্মিলিতভাবে এখানে বাংলাদেশেই উদ্যোক্তা এবং অন্তর্ভুক্তির একটি সমৃদ্ধ সংস্কৃতি লালন করার চেষ্টা করছি!

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :