300X70
রবিবার , ১৩ নভেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাউবিতে সদ্য ভর্তিকৃত এমবিএ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৩, ২০২২ ১২:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ঢাকা স্টাডি সেন্টারে সদ্য ভর্তিকৃত এমবিএ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. মাঈনুল ইসলাম ও প্রফেসর ড. সিরাজুল ইসলাম।

বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আব্দুল হাই বাবু কর্তৃক প্রেরিত প্রেস রিলিজে এ সব বলা হয়। ঢাকা স্টাডি সেন্টারের সমন্বয়কারী আসমা আক্তার শেলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়ন্টেশন কর্মসূচিতে বাউবি’র কোষাধ্যক্ষ বলেন, বিজনেস স্কুল তার কোর্সগুলোকে প্রথাগত শিক্ষা পদ্ধতির পরিবর্তে ক্ষমতায়ন ভিত্তিক কোর্সে রূপান্তরিত করছে। তিনি প্রথাগত শিক্ষা পদ্ধতির পুনরাবৃত্তির পরিবর্তে ভিশন ২০৪১ মূখী আশু পদক্ষেপের উপর জোর দেন।

তিনি উল্লেখ করেন যে, এমবিএ গ্র্যাজুয়েটদের অবশ্যই পাঠ্যপুস্তকের মধ্যে নিজেদেরকে সীমাবদ্ধ করা উচিত নয়, বরং তাদের উচিত একে অপরের সাথে সংযোগ স্থাপন করা, সহযোগিতার মানসিকতা তৈরী করা এবং বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নে পৌঁছানোর জন্য নতুন কিছু করতে তৎপর হওয়া। তিনি আরো বলেন, বাউবি’র বিজনেস স্কুল সারাদেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা কর্মী, কর্মকর্তা ও উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করার জন্য কাজ করছে।

এ লক্ষ্যে, বিজনেস স্কুল একটি ইন্টারেক্টিভ লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম তৈরি করেছে এবং গবেষণা এবং চতুর্থ শিল্পবান্ধব দক্ষতার উপর গুরুত্ব দিয়ে সমস্ত কোর্সকে দক্ষতা-ভিত্তিক কোর্সে রূপান্তর করার উদ্যোগ নিয়েছে। যে কেউ যে কোন সময়ে যে কোন বয়সে তাদের পছন্দের জায়গা থেকে এসব কোর্সে অংশগ্রহণ করতে পারবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :