300X70
বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২৩ ১২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বুধবার (১৬ আগষ্ট ২০২৩) মোহাম্মাদপুরস্থ বাংলাদেশ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাহবুবুল হক (অব.) এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, সমাজ বিজ্ঞান বিভাগের চেয়াম্যান ড. এম এম এনামুল আজিজ, সিএসই বিভাগের প্রধান সাদিক ইকবাল ও আইন বিভাগের প্রধান দেওয়ান মোহাম্মদ আল আমিন প্রমুখ অংশ নেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন ‘স্বাধীনতা’ যা বঙ্গবন্ধুর আপোষহীন নেতৃত্বেরই অবদান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন অবিসংবাদিত, বুদ্ধিদীপ্ত ও আদর্শিক নেতা।

১৯৭৫ এর যে নৃশংস হত্যাকান্ড ঘটানো হয়েছিলো তা কোন ব্যক্তি নয় বরং একটি রাষ্ট্রকে হত্যা করার চেষ্টা ছিলো। তারা বলেন, একটি জাতিকে সঠিকভাবে গড়ে তুলতে শিক্ষার উপর গুরুত্বারোপ করেছিলেন বঙ্গবন্ধু।

তিনি চেয়েছিলেন, শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই নয় বরং মানবিক ও ধর্মীয় শিক্ষায় উদ্দীপ্ত হয়ে এ জাতি যেন দেশ গড়ায় সক্রিয় হতে পারে।

সভাপতির বক্তব্যে বিইউ’র রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাহবুবুল হক (অব.) শোকাবহ ১৫ই আগস্টের শহীদদের স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বঙ্গবন্ধু জীবনীগ্রন্থ থেকে বিভিন্ন উদ্ধৃতি দিয়ে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ ও উন্নত রাষ্ট্রে পরিণত হবে। তিনি ছাত্রছাত্রীদেরকে জাতির পিতার আদর্শ অনুসরনের আহবান জানান।

এর আগে অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন ইংরেজী বিভাগের শিক্ষক তানজেরী জাহান এবং একই বিভাগের শিক্ষার্থী ফাহিম মাহমুদ সেজান, ইমাম হাসানুল বান্না ও সাবরিনা আফরোজ সেবন্তি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের প্রধান শেখ আলাউদ্দিন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভাপা পিঠা খাওয়া হলো না নানী-নাতির

পরিবেশ বান্ধব ইট উৎপাদনকারীদের প্রণোদনা প্রদান করবে সরকার : পরিবেশ মন্ত্রী

হত্যা মামলায় দুজনের আমৃত্যু, একজনের যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁর পৌরসসভার চার নং ওয়াডে রাস্তার বেহাল দশা, ভোগান্তিতে দুই শত পরিবার

দেশব্যাপী গন্ডগোলের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বিএনপি : তথ্যমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডরের ব্রেকফাস্ট মিটিং-এ জিএম কাদের

গ্রামে-গঞ্জে মানুষের কাছে সরকারের উন্নয়ন তুলে ধরতে হবে : রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

দেশ বদলে গেছে, আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না : তথ্যমন্ত্রী

উৎপাদন বাড়িয়ে কৃষকেরা দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছেন : খাদ্যমন্ত্রী

রাজধানীতে বিদেশী অস্ত্রসহ ৪ চাঁদাবাজ গ্রেফতার

ব্রেকিং নিউজ :