300X70
শুক্রবার , ২ এপ্রিল ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ ব্যাংকের সাথে স্ট্যান্ডার্ড ব্যাংকের চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২১ ১২:০১ পূর্বাহ্ণ

টাগের্ট প্রযুক্তিগত উন্নয়ন তহবিলের ১,০০০ কোটি টাকা ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: রপ্তানিমুখী শিল্পখাতের প্রযুক্তিগত উন্নয়নের জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত পুনঃঅর্থায়ন তহবিলের আয়তায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান হিসেবে ঋণ প্রদানের জন্য বৃহস্পতিবার (১ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে স্ট্যান্ডার্ড ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

আন্তর্জাতিক বাজারে রপ্তানিমুখী শিল্পখাতের প্রতিযোগিতামূলক সক্ষমতা ও টেকসইতা অধিকতর বৃদ্ধিকল্পে পরিবেশবান্ধব উৎপাদন প্রক্রিয়া, জ্বালানি সাশ্রয় ও দক্ষতা, কর্মপরিবেশ উন্নয়ন এবং উৎপাদন যন্ত্রপাতি ও প্রযুক্তির আধুনিকায়নের নিমিত্তে বাংলাদেশ ব্যাংকের নিজস্ব উৎস থেকে ১০০০ কোটি টাকার একটি তহবিল গঠন করা হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মোঃ নাছের। স্ট্যান্ডার্ড ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব খন্দকার রাশেদ মাকসুদ এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে মহাব্যবস্থাপক খন্দকার মোর্শেদ মিল্লাত চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এসময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহার, উপ মহাব্যবস্থাপক চৌধুরী লিয়াকত আলী, স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ তৌহিদুল আলম খান, ইনভেস্টমেন্ট ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট তাপস কুমার মন্ডলসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :