300X70
সোমবার , ৫ জুন ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দুটি ইউনিটের ফল প্রকাশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২৩ ১২:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আজ সোমবার (৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ‘বিজ্ঞান ইউনিট’ এবং ‘চারুকলা ইউনিটের’ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক ড. মাহমুদ আলম রোববার (৪ জুন) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘বিজ্ঞান ইউনিট’ এবং ‘চারুকলা ইউনিট’-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল (সোমবার, ৫ জুন) দুপুর ১টায় প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

এরআগে গত ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এতে ১৩০টি আসনের বিপরীতে ৭ হাজার ৯৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

অন্যদিকে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ মে গতবারের ন্যায় এবারও ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে পাওয়া তথ্যমতে, এই ইউনিটে এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ২৭ হাজার ৭৯ জন পরীক্ষার্থী।

এতে মোট ১ হাজার ৮৫১টি আসনের মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১হাজার ৭৭৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৫১টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি আসন বরাদ্দ রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :