300X70
মঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের উদ্যোগে জাতীয় শোক দিবস বিষয়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২১ ৮:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদাৎ বার্ষিকীতে জাতির পিতা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ আগস্টের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে গত ১৬ আগস্ট বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ। বিশেষ অতিথি হিসেব সংযুক্ত ছিলেন কর্পোরেশন পরিচালনা পর্ষদের সম্মানিত তিন পরিচালক- যথাক্রমে: জনাব নীলুফার আহমেদ, প্রফেসর ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী ও জনাব তপন কুমার ঘোষ।

পর্ষদের অন্যতম পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. আফজাল করিম সভায় সভাপতিত্ব করেন। কর্পোরেশনের সকল মহাব্যবস্থাপক, উপ-মহাব্যবস্থাপক, বিভাগীয় প্রধান, জোনাল, রিজিওনাল ও শাখা ব্যবস্থাপকবৃন্দ, অফিসার কল্যাণ সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গমাতা পরিষদ ও কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিবৃন্দ, সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং ঋণ গ্রহীতা-অংশীজন ভার্চুয়ালি সভায় সংযুক্ত ছিলেন।

সভার প্রথম পর্যায়ে অফিসার কল্যাণ সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গমাতা পরিষদ এবং কর্মচারী ইউনিয়নের একজন করে প্রতিনিধি, একজন সম্মানীত ঋণ গ্রহীতা, দু’জন শাখা ব্যবস্থাপক, একজন করে রিজিওনাল ও জোনাল ম্যানেজার, একজন বিভাগীয় প্রধান ও সকল মহাব্যবস্থাপকবৃন্দ বক্তব্য রাখেন।

অতঃপর বিশেষ অতিথিদের মধ্যে যথাক্রমে: জনাব তপন কুমার ঘোষ এবং প্রফেসর ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী শোক দিবসের পূর্বাপর নিয়ে তথ্যপূর্ণ ও জ্ঞানগর্ভ আলোচনা উপস্থাপন করেন। বিশেষ অতিথিদের বক্তব্যের পর পর্ষদের অন্যতম পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. আফজাল করিম বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, স্বাধীনতা অর্জন, দেশ গঠনে তাঁর ভূমিকা এবং ১৫ আগস্টের নির্মম ট্রাজেডির বিষয়ে তথ্যপূর্ণ বক্তব্য রাখেন।

সভার প্রধান অতিথি ও পর্ষদ চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ মহোদয় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, কর্ম, তাঁর জীবনের নীতি-আদর্শ ও সোনার বাংলা কেন্দ্রিক স্বপ্ন, দেশ গঠন প্রয়াস, বিশ্ব রাজনীতিতে ভূমিকা, অর্জিত সম্মান এবং তাঁর মহাপ্রয়াণ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তাদের প্রায় সকলেই বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নকে লালন এবং বাস্তবায়নের আহবান জানান। তাঁরা ১৫ আগস্টের শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং এ হত্যাকান্ডের পরিপূর্ণ বিচার ও এর বাস্তবায়ন দাবী করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নারায়ণগঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৩

গোবিন্দগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনালে পীরগঞ্জ একাদশ

স্থানীয় স্টার্টআপ ইকোসিস্টেম উন্নয়ন প্রচেষ্টা নতুন নতুন উদ্ভাবনের মূল ভিত্ত : আইসিটি প্রতিমন্ত্রী পলক

বিজয়ের মাসে আরো একটি বিজয় পেলো বাংলাদেশ

ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন করলেন মোনাশ কলেজ ও ইউনিভার্সিটির প্রধান নির্বাহী

তথ্যমন্ত্রীর পিতার কবরে পুস্পস্তবক অর্পণ চট্রগ্রাম উত্তরজেলা স্বেচ্ছাসেবক লীগের

মানসম্মত দুধ ও মাংস উৎপাদনে ভূমিকা রাখবে টিএমআর : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ফেসবুক থেকে পদত্যাগের ঘোষণা শেরিল স্যান্ডবার্গের

ঈদযাত্রা ‘নির্বিঘ্ন’ হয়েছে, অনেকের কষ্টের জন্য ‘দুঃখ’ প্রকাশ কাদেরের

বেনাপোল ইমিগ্রেশনে ভূয়া সিআইডি কর্মকর্তা আটক

ব্রেকিং নিউজ :