300X70
মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার ( ২১ ফেব্রুয়ারি) সকালে বাউবি’র গাজীপুরস্থ ক্যাম্পাসের শহিদ মিনারে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার-এর নেতৃত্বে প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু (প্রশাসন), প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, ডিন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ পুস্পস্তবক অর্পন করে ভাষা শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এরপরে বাউবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ^াসী শিক্ষক ফোরাম, বাউবি ডিরেক্টরস্ কাউন্সিল, বঙ্গবন্ধুর আদর্শে বিশ^াসী কর্মকর্তা পরিষদ ও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

সূর্যোদয়ের সাথে সাথে গাজীপুর মূল ক্যাম্পাসে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার জাতীয় পতাকা অর্ধনমিত এবং ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল কালো পতাকা উত্তোলন করেন। একই সাথে দেশ জুড়ে অবস্থিত ১২টি আঞ্চলিক ও ৮০টি উপ-আঞ্চলিক কেন্দ্রে একযোগে জাতীয় পতাকা অর্ধনমিতকরন ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এছাড়াও একুশের প্রথম প্রহরে বাউবি উপাচার্য, প্রো-উপাচার্য (প্রশাসন), প্রো-উপাচার্য (শিক্ষা) এবং ঢাকা আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারীগণ কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের প্রধানগণ স্থানীয় শহিদ মিনারে বিশ^বিদ্যালয়ের পক্ষে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :