300X70
রবিবার , ৬ আগস্ট ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এডিসের লার্ভা : ডিএনসিসিতে ৫ লাখ ৭২ হাজার ৫ শত টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৬, ২০২৩ ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ডিএনসিসির বিশেষ মশক নিধন অভিযানে আটটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৯ মামলায় মোট ৫ লাখ ৭২ হাজার ০৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।

আজ রবিবার (৬ আগস্ট) ডিএনসিসির দশটি অঞ্চলেই একযোগে অভিযান পরিচালনা করেছে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। জুলাই মাসে শুরু হওয়া এই অভিযান পুরো আগস্ট মাস জুড়ে চলবে।

অঞ্চল-৩ এর আওতাধীন বাড্ডা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে বাসা বাড়ী ও নির্মানাধীন ভবনে মশক বিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলায় মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেঃ জেনাঃ মুহঃ আমিরুল ইসলাম।

ডিএনসিসির অঞ্চল-০৪ এর আওতাধীন মিরপুর পাইকপাড়া ও শাহ আলীবাগ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবেদ আলী অভিযান পরিচালনা করেন।

অভিযানে প্রায় ৭০টি নির্মানাধীন ভবন, বাসাবাড়ী পরিদর্শন করা হয়েছে। ২টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় বাড়ির মালিকদের ২ টি মামলায় ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ এর আওতাধীন মিরপুর এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান অভযান পরিচালনা করেন। অভিযানে লার্ভা পাওয়ায় ২টি মামলায় ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-১ ও ৭ এর আওতাধীন উত্তরা সেক্টর-৩ এলাকায় অভিযান চালিয়ে ১টি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন এই অভিযান পরিচালনা করেন।

এসময় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা স্কুলে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক কার্টুন বুক বিতরণ করেন।

ডিএনসিসির অঞ্চল-৬ এর আওতাধীন উত্তরা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে ১টি মামলায় ১০ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৯ এর আওতাধীন ৪০নম্বর ওয়ার্ডস্থ ওয়াজ উদ্দিন রোড এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও ডিএনসিসির কর্মীদের সাথে যুক্ত হয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেন। ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকতা ব্রিগেঃ জেনাঃ এ.কে.এম শফিকুর রহমান এবং উপ-প্রধান স্বাস্থ্য কর্মকতা লে: কর্ণেল মোঃ গোলাম মোস্তফা সারওয়ার কয়েকটি অঞ্চল পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় শোক দিবস উপলক্ষে বেসিক ব্যাংকের দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

কোভিড চিকিৎসায় নতুন তিনটি ওষুধ

পেট্রোবাংলা কর্মচারী ইউনিয়নের ফের সভাপতি সাহেব আলী ও সম্পাদক রফিকুল

সিলেটের বন্যাকবলিত এলাকায় ফ্রি টকটাইম ও ডেটা দিচ্ছে বাংলালিংক

নোয়াখালীতে গৃহবধূ ধর্ষণ মামলা একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

ট্রান্সকম ডিজিটালের নতুন রেঞ্জের হোম অ্যাপ্লায়েন্স উন্মোচন

মোটরসাইকেলে মহড়া দিয়ে চেয়ারম্যান প্রার্থীর মাথা ফাটালেন তারা

বরিশালে ঈদের আগে বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে দিলো সন্তান

সাংবাদিক মিজানুর রহমান খানের তৃতীয় মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

ড. হাছান মাহমুদের সাথে এন্টিগা ও বারবুডার পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

ব্রেকিং নিউজ :