300X70
শনিবার , ১৯ মার্চ ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি’তে বঙ্গবন্ধুর জন্মদিবসে শিশুদের অনুষ্ঠান ও “বই গাড়ী মেলা”

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৯, ২০২২ ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ১৭ মার্চ ২০২২ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বাউবি’র শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণের শিশু সন্তান, বাউবি ল্যাবরেটরি স্কুল এবং স্থানীয় স্কুলের শিশুদের নিয়ে চিত্রাংকন, বই পড়া ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ হুবহু উপস্থাপন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাউবি মুক্তিযুদ্ধ গবেষণা কেদ্র “বই গাড়ী মেলার আয়োজন করে। শিশুদের অনুষ্ঠান এবং বই গাড়ী মেলার উদ্ভোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। উপাচার্য বলেন শিশুদের এই অনুষ্ঠান এবং বই গাড়ীমেলা জাতির পিতার জীবন এবং আদর্শ সম্পর্কে শিশুদেরকে উদ্বুদ্ধ ও সচেতন করে তুলবে।

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলার শিশুকিশোররা মানবিক ও আধুনিক শিক্ষার পাশাপাশি খেলাধূলায় বিকশিত হবে। শিশুকিশোরদের মানবিক বিকাশে তাদের সামনে বঙ্গবন্ধুর আত্নত্যাগ-দেশশপ্রেম-সংগ্রাম তুলে ধরতে হবে। এতে শিশুকিশোররা আত্মপ্রত্যয়ী হয়ে বেড়ে ওঠবে। বাউবি এই বই গাড়ীমেলার আয়োজন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি প্রতিবছর ফেব্রুয়ারি মাসে বাউবি ক্যাম্পাসে বই মেলার আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন।

বাউবি ক্যাম্পাসে “বই গাড়ী মেলার‘ সামনে বই পড়ায় মগ্ন শিশুরা। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) এবং মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, বাউবি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম ও শ্রাবণ প্রকাশণীর স্বত্তাধীকারী রবিন আহসান।“বই গাড়ী মেলা অনুষ্ঠান সঞ্চালনা করেন বাউবি’র মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের পরিচালক সাখাওয়াত হোসেন এবং শিশুদের অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক মেহেরীন মুনজারীন রত্না।

শ্রাবণ প্রকাশনীর একটি বই গাড়ী বাউবি’র গাজীপুর ক্যাম্পাসে বৃহস্পতিবার সারাদিন অবস্থান করে এই মেলায় অংশ নেয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, অধ্যাপক, বিভাগীয় প্রধান, সকল স্তরের শিক্ষক,কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় স্কুলের শিশুরা উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিদেশ থেকে পার্সেল পাঠানোর নামে প্রতারণা, ২ নাইজেরিয়া নাগরিকসহ গ্রেফতার ৪

সাংহাইয়ের সব বাসিন্দার কোভিড পরীক্ষা, পাঠানো হলো হাজারও স্বাস্থ্যকর্মী

কেরাণীগঞ্জে ৪ কেজি গাঁজাসহ ২ মাদককারবারি গ্রেফতার

রাজধানীতে দুর্ঘটনায় পরিচ্ছন্নতা কর্মীসহ নিহত ২

দ্বিতীয় দফায় ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি

দ্বিতীয় দফায় ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি

ক্যাপিটলে দাঙ্গার ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ

ডিজিটাল প্রবৃদ্ধি, অর্থনীতি ও ইকোসিস্টেমকে ত্বরাণ্বিত করবে হুয়াওয়ে কানেক্ট

পুলিশকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন কারাগারে

৯৯৯-এ কল দিলে মানুষের বিপদে বন্ধুর মতো পাশে দাঁড়ায় পুলিশ : এসপি সুদীপ কুমার চক্রবর্তী

সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় ১৬ জন আটক

ব্রেকিং নিউজ :