300X70
রবিবার , ১৮ ডিসেম্বর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি’তে বীর নারী মুক্তিযোদ্ধার অভিজ্ঞতা বিনিময় ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৮, ২০২২ ১০:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে শহিদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষে নারী মুক্তিযোদ্ধার অভিজ্ঞতা বিনিয়ম ও মুক্তিযুদ্ধ ভিত্তিক এক চলচ্চিত্র প্রদর্শনী আজ রবিবার (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও নারী কমান্ডার আশালতা বৈদ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নানা বর্ণনা দেন। তিনি বর্তমান প্রজন্মের উদ্দেশ্যে বলেন ঘরে যেমন মা, বাবাকে তেমনি ঘরের বাহিরে মাতৃভূমিকে ভালোবাসতে হবে। তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদর্শিত লক্ষ্যে পৌঁছানোর জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং উন্নত বাংলাদেশের নাগরিক হয়ে বাঁচবো এই আমাদের প্রত্যশা।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার যুক্তরাষ্ট্রে অবস্থান করায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন বঙ্গবন্ধু আমাদের লাল সবুজের পতাকা ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন।

যার ফলে আজ আমরা বিশ্বের বুকে বাঙালি জাতি হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এবং রূপকল্প ২০৪১ বাস্তবায়নের জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান উপাচার্য। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক মাসুদ পথিক নির্মিত “মায়া: দ্যা লস্ট মাদার” চলচ্চিত্র এবং বাউবি’র মিডিয়া বিভাগ নির্মিত ৫টি প্রমান্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) ও প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এছঅনুষ্ঠানে ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলমসহ বাউবি’র ডিন, পরিচালকগণ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম। সঞ্চলনা করেন বাউবি’র ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবণী।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ফেনীর দাগনভূঁইয়ার গৌতমখালী গ্রামের পরিবেশ বান্ধব পুনর্বিকাশ পরিকল্পনার প্রস্তাবনা

২ মাসের মধ্যে নিবন্ধন নিতে হবে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে

এসএফআইএল হতে চায় সর্বোচ্চ আস্থার আর্থিক প্রতিষ্ঠান

ফিল্মফেয়ারে পুরস্কার জিতলেন জয়া, ফারিণ, সোহেল

ইসলামী আন্দোলনের সাবেক নেতা ফেরদাউসের বাবা আর নেই

কারও স্বীকৃতির জন্য সরকার বসে নেই: কাদের

রাজউকসহ সকল সরকারি দপ্তর/সংস্থায় মশক নিধন অভিযানের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর

সোনার দামে রেকর্ডের পর রেকর্ড

স্বামীর লাশের পাশে অসুস্থ স্ত্রী দুদিন ধরে শুয়ে

ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে প্রথম সাইবার ফিউশন সেন্টার প্রতিষ্ঠা করলো ব্র্যাক ব্যাংক

ব্রেকিং নিউজ :