300X70
বৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে “শুদ্ধ হই, জীবন পাল্টে যাবে ” শীর্ষক কর্মশালা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৫, ২০২৩ ১২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ও শুদ্ধাচার কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত “শুদ্ধ হই, জীবন পাল্টে যাবে: কি, কেন ও কিভাবে” শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা ১৪ জুন বুধবার গাজীপুরস্থ ক্যাম্পাসের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, ব্যক্তি জীবনে নিজেকে সৎ এবং অন্যের প্রতি সঠিকভাবে দায়িত্বপালন করতে পারলে হেলদি সোসাইটি গড়ে উঠবে। যে কোন বিষয়ের সমস্যা সমাধানের জন্য গ্রুপ স্টাডির ব্যবস্থা ও সমন্বিত প্রচেষ্টার ওপর গুরত্ব আরোপ করেন তিনি। নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিক, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালনের আহবান। অনুষ্ঠান আয়োজক কমিটিকে মূল্যায়ন সেশন দেয়ার বিষয়ে তাগিদ দেন উপাচার্য।

বাউবি’র ট্রেজারার ও শুদ্ধাচার কমিটির সভাপতি এবং কর্মশালার রিসোর্স পার্সন অধ্যাপক মোস্তফা আজাদ কামাল উন্মুক্ত শিক্ষায় শুদ্ধ চর্চা: স্বরূপ ও করণীয়, কার্যকলাপ ভিত্তিক শুদ্ধাচার সংক্রান্ত কার্যক্রম চিহ্নিতকরণ এবং ভবিষ্যৎ পরিকল্পপনা গ্রহন সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থেকে বার্ষিক কর্মপরিকল্পনা ও শুদ্ধাচার : অগ্রগতি ও বাস্তবায়ন বিষয়ে বাউবি’র রেজিস্ট্রার ও এপিএ টিম লিডার ড. মহাঃ শফিকুল আলম এবং শুদ্ধাচার বাস্তবায়নে বাউবি: বিধি-বিধান সম্পর্কে আলোচনা করেন ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক ও শুদ্ধাচার কমিটির বিকল্প ফোকাল পয়েন্ট ড. মো: জাকিরুল ইসলাম।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাউবি’র আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. সাদিয়া আফরোজ সুলতানা। এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের ৬৭ জন শিক্ষক ও কর্মকর্তা অংশ নেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :