300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে Gender, Intersectionality and Disaster Risk Management শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং Gender Responsive Resilience and Intersectionality in Policy and Practice (GRRIPP) Team এর যৌথ উদ্যোগে Gender, Intersectionality and Disaster Risk Management শীর্ষক সার্টিফিকেট কোর্স প্রোগ্রাম চালুর জন্য দিনব্যাপী কর্মশালা বাউবির গাজীপুরস্থ ক্যাম্পাসে ৩০ আগস্ট ২০২৩ বুধবার অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উক্ত কোর্সের কারিকুলাম, দূর্যোগক্ষেত্রে যুগোপযোগী প্রায়োগিক দিক নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালায় উপস্থিত ছিলেন বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। তিনি Massive Open Onlin Course (MOOC) চালুসহ ভৌগোলিক অবস্থান বিবেচনা করে কারিকুলাম প্রস্তুত করার উপর গুরুত্বারোপ করেন।

এই সার্টিফিকেট কোর্স প্রোগ্রামের মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় উপকূলীয় অঞ্চলের মানুষ সহ সর্বসাধারণের মধ্যে সচেতনতা আরো বৃদ্ধি পাবে। প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠী দূর্যোগ এবং দূর্যোগ ব্যবস্থাপনা সম্পর্কে আরও সচেতন হবে।

কর্মশালায় বাউবি প্রো-উপাচার্য (শিক্ষা) দূর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ সমাজ বিজ্ঞানী ও রিজিওরাল লিড গ্রীপ গ্রিপ সাউথ এশিয়া অধ্যাপক ড. মাহবুবা নাসরীন A Brief Over View of GRRIPP South Asia এবং ড. মোঃ জাকিরুল ইসলাম ‘Gender, Intersectionality and Disaster Risk Management’- শীর্ষক সার্টিফিকেট কোসের্র কারিকুলাম উপস্থাপন করেন।

উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল এবং রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন এবং সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. মোঃ জাকিরুল ইসলাম।

কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কারিকুলাম বিশেষজ্ঞ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা, এজজওচচ এর কর্মকর্তাবৃন্দ এবং বাউবি’র ডিন, শিক্ষক, পরিচালক, বিভাগীয় প্রধানগণ, বাউবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সাত্তার অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :