300X70
বুধবার , ৬ মার্চ ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাজার মূল্য বৃদ্ধি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হবে : আইনমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৬, ২০২৪ ২:০২ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বাজার মূল্য বৃদ্ধি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বাজারে মূল্যবৃদ্ধি করে কেউ যদি অস্থিতিশীল পরিবেশ তৈরি করেন বা পণ্য মজুত করেন, তাহলে তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, বিশেষ এই কারণটিকে নিরসনের জন্য ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইন করা হয়েছিল। তিনি বলেন, ‘আমি এখন আপনাদের মাধ্যমে সবাইকে বলছি, এ রকম কাজ করলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হবে।’

ডিসি সম্মেলনের তৃতীয় দিনে আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আইন মন্ত্রণালয় সম্পর্কিত বিষয়ে কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এই কথা জানান আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, ‘আমি আমার বক্তব্যে যেটি বলেছি, সেটি হচ্ছে, আমি জেলাপ্রশাসকদের কাছে সহযোগিতা চেয়েছি, আমরা যে মামলাজটে সাফার করছি, সেই মামলাজট নিরসনের জন্য তাঁরা যেন আমাদের সহযোগিতা করেন।’

আইনমন্ত্রী বলেন, ভ্রাম্যমাণ আদালতের বিষয়ে একটি মামলা আছে। সেটা নিষ্পত্তি করার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হবে, সেই কথা ডিসিদের বলা হয়েছে। ডিসি সম্মেলনে ডিসিরা কিছু সুনির্দিষ্ট প্রশ্ন করেছেন। সেই প্রশ্নের জবাব সচিব দিয়েছেন বলে জানান আইনমন্ত্রী।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :