300X70
শুক্রবার , ২৩ জুন ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাস কাউন্টারগুলোয় বাড়ছে ঘরমুখো মানুষের ভিড়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৩, ২০২৩ ১০:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহার আর মাত্র কয়েকদিন বাকি। ইতোমধ্যেই বাস কাউন্টারগুলোয় ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। শিক্ষা প্রতিষ্ঠান ছুটি হয়ে যাওয়ায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করতে ছুটছেন গ্রামের বাড়িতে। আজ শুক্রবার রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও গাবতলীতে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

পরিবহন কর্তৃপক্ষরা জানিয়েছেন, ঈদে ঘর ফেরত মানুষের ভিড়টা অন্যান্য বছরের তুলনায় এবার একটু বেশি। গত ২১ তারিখ থেকে কাউন্টারগুলোয় যাত্রীদের চাপ রয়েছে। এ চাপ দ্বিগুণ হবে বলে মনে করছেন তারা। এ বিষয়ে কল্যাণপুর শাহ ফতেহ আলী পরিবহনের জিএম রাইসুল ইসলাম সবুজ বলেন, গত ২১ তারিখ থেকে বাস কাউন্টারগুলোতে যাত্রীদের চাপ রয়েছে। আজ থেকে এই চাপ আরও বাড়বে।

এখন পর্যন্ত কোনো শিডিউল বিপর্যয় না হলেও শঙ্কা রয়েছে। এ বিষয়ে তিনি বলেন, যে গাড়ি ভোর চারটার সময় আসার কথা ছিল সেটা আজ সকাল ৯টায় এসে পৌঁছাল। যমুনা সেতুতে জ্যাম তৈরি হয়েছে, এতে করে আগামীতে শিডিউল বিপর্যয় হতে পারে, এমন একটা ধারণা করা হচ্ছে। গত ঈদে রাস্তা ক্লিয়ার ছিল, কিন্তু এবার জ্যামের ভাব চলে আসছে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি আরও জানান, বিআরটিএ’র নির্ধারিত দামে টিকিট বিক্রি হয়েছে, এবারও আগেই অনলাইনে সব টিকেট বিক্রি হয়ে গেছে। এখন যে দুইচার জন যাত্রী আসছেন, তাও পেছনের এক দুইটা সিট পাচ্ছেন। জুরাইন থেকে কল্যাণপুর বাস কাউন্টারে নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে এসেছেন দিনাজপুরগামী যাত্রী শামসুল আলম।

তিনি বলেন, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। ঈদের ছুটি ২৭ জুন থেকে শুরু হলেও আমি অফিস থেকে ২৪, ২৫ ও ২৬ জুন ছুটি নিয়েছি, তাই আজ সাপ্তাহিক বন্ধ হওয়ায় ঈদ করতে পরিবার নিয়ে বাড়ি যাচ্ছি। অনেকটা সময় বাকি থাকলেও আগেই কাউন্টারে এসে অপেক্ষা করছি।

বাড়িতে পরিবারের সবার সঙ্গে ঈদ করার আনন্দটাই অন্যরকম। তাই একটু-আধটু কষ্ট কোনো বিষয় না। বাস কাউন্টারগুলো অতিরিক্ত ভাড়া নিচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা অনলাইনে বিআরটিএ’র নির্ধারিত ভাড়াতেই টিকিট করেছি। এখানে বেশি ভাড়া দেওয়ার সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন। প্রতি বছরই ঈদের এক সপ্তাহ আগে থেকে আমাদের চাপ বাড়তে থাকে। শেষ দিকে এটা কয়েকগুণ বাড়ে বলে জানিয়েছেন কল্যাণপুরে হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার মো. রাকিব।

তিনি বলেন, গত বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার যাত্রীদের চাপটা ছিল বেশি। সম্পূর্ণ সিট পূরণ করে গাড়ি ছাড়ছে। এখন পর্যন্ত কোনো ধরনের ভোগান্তি নেই বলে তিনি উল্লেখ করেন। এদিকে অনলাইনে টিকেট না করেও কাউন্টার এসে টিকিট সংগ্রহ করে অনেককেই নিজ গন্তব্যে যেতে দেখা গেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের শতভাগ বিদ্যুৎতায়ন স্বাধীনতার মাসের শ্রেষ্ঠ উপহার : বিডিইউ উপাচার্য

নিখোঁজের ৩ দিন পর ভাসমান অবস্থায় শিশুর লাশ উদ্ধার

করোনাভাইরাসের টিকা নিলেন স্পিকার ড. শিরীন শারমিন

পরকীয়া সন্দেহে স্বামীর বান্ধবীকে ভাড়াটে লোক দিয়ে সংঘবদ্ধ ধর্ষণ

দ্রুত করোনার টিকা দেওয়া শুরুর নির্দেশ

আজ এসএসসির ফল প্রকাশ

”বেঙ্গল ফ্রিল্যান্সার ব্যাংকিং” ও “বেঙ্গল স্টুডেন্ট লোন” চালু করলো বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

হুয়াওয়ের ফাইভজি প্রযুক্তি ও স্মার্ট রেলওয়ে সল্যুশন নিয়ে চালু হলো লাওস-চীন ১০৩৫ কি.মি. রেলপথ

ইউনিয়ন ব্যাংকের ৩য় ত্রৈমাসিক ব্যবসা পর্যালোচনা সভা-২০২৩

বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহমুদ সাজ্জাদের মৃত্যুতে আইসিটি প্রতিমন্ত্রীর শোক

ব্রেকিং নিউজ :