300X70
শনিবার , ২৬ মার্চ ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের শতভাগ বিদ্যুৎতায়ন স্বাধীনতার মাসের শ্রেষ্ঠ উপহার : বিডিইউ উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৬, ২০২২ ৪:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশকে শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন।

তাঁর সুযোগ্য নেতৃত্বে আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।আমাদের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে এগিয়ে যাওয়ার এই প্রেরণা যুগিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কারণ উন্নত সমৃদ্ধ বাংলাদেশের বীজ বঙ্গবন্ধুর সময়েই তিনি বপন করে দিয়ে গেছেন।

আজ শনিবার (২৬ মার্চ)সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের মহান শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর একথা বলেন।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন,জাতির পিতা মাত্র সাড়ে তিন বছর সময়ে এদেশের প্রতিটি মানুষের মুখে হাসি ফুটাতে বিদ্যুৎ, কৃষি, সমবায়, শিল্প, বিজ্ঞান, গৃহ নির্মাণ, অর্থনীতি, বাণিজ্য ব্যবস্থাপনা, শিল্প ব্যবস্থাপনা জাতীয়করণ, শিক্ষা ও সংস্কৃতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ভূমি ব্যবস্থাপনাসহ নানান কার্যক্রম বাস্তবায়ন করেছিলেন।

মাননীয় উপাচার্য আরও বলেন, আজও বাংলাদেশে রাষ্ট্রীয় পর্যায়ে কোন কাজ করতে গেলে আমরা দেখতে পাই হয় প্রতিষ্ঠানটি জাতির পিতা নির্মাণ করে দিয়ে গেছেন। না হয় ঐ প্রতিষ্ঠানটি যে প্রাতিষ্ঠানিক প্রক্রিয়ায়জাত করা হয়েছে তার শুরুটা জাতির পিতা করে দিয়ে গেছেন।

অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের মধ্যরাত থেকে শুরু হওয়া ধ্বংসস্তূপের মধ্য থেকে উঠে দাঁড়িয়ে বাঙালি এই দিন থেকে মুক্তিযুদ্ধ ও দেশ স্বাধীন করার শপথ গ্রহণ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে প্রতিটি বাঙালির মনে নতুন রাষ্ট্র বাংলাদেশের বীজ রোপিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব)মোঃ আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের মহান শহিদদের স্মরণে আলোচনা সভা এবং রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রাইম ব্যাংকের পেরোল ব্যাংকিং সুবিধা পাবেন অ্যাডভেঞ্চার ঢাকা লি:’ এর কর্মকর্তা-কর্মচারীরা

হুয়াওয়ের ফাইভজি প্রযুক্তি ও স্মার্ট রেলওয়ে সল্যুশন নিয়ে চালু হলো লাওস-চীন ১০৩৫ কি.মি. রেলপথ

বিএনপির পৈশাচিকতা চিত্র ঢাকার রাস্তায় রাস্তায়, স্তম্ভিত জনতা

পুত্রবধূকে ধর্ষণ: লালমনিরহাটে শশুরসহ দুজনকে গ্রেফতার

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলো সাংবাদিকরা

বিশ্বে করোনায় মৃত্যু ৪৭ লাখ ১৭ হাজার, শনাক্ত ২৩ কোটি ১৯ হাজার

মেশিনে ভোট দেওয়া সহজ, বললেন ৯০ বছর বয়সী মঙ্গলী রানী

এবার  অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে দুদকে তলব

বাংলাদেশে উবার ট্রিপে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ায় ঢাকার মানুষ শীর্ষে

গোপালগঞ্জে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে নগদ অর্থ ও উপকরণ বিতরণ

ব্রেকিং নিউজ :