300X70
বুধবার , ৩ মার্চ ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোপালগঞ্জে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে নগদ অর্থ ও উপকরণ বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২১ ২:৫৭ পূর্বাহ্ণ

প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জে প্রশিক্ষিত নারীদেরকে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে জেলা পরিষদের তহবিল থেকে পায়ে চালিত সেলাই মেশিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা পরিষদের আয়োজনে দুই মাসব্যাপী চলমান প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ মোহাম্মদ রেজাউর রহমানের সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইলিয়াছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান, সহকারী কমিশনার মোঃ মামুন খান, জেলা পরিষদের সহকারি প্রকৌশলী শরীফ মুনির হোসেন, উপ-সহকারী প্রকৌশলী এটিএম সাদিকুর রহমান, জেলা পরিষদের সদস্য (সংরক্ষিত আসনের) শাহানাজ নাজনীন বাবলী, হাসিয়া বেগম, সাধারণ সদস্য মহিউদ্দিন শরীফ মিটু, শাহরিয়ার কবির বিপ্লব সহ নারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা জেলা পরিষদ কার্যালয়ে পৌঁছালে সেখানে তাকে জেলা পরিষদের পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানান পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক। পরিষদের উদ্যোগে ২০ জন নারী উদ্যোক্তাকে অভিজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে হাতে-কলমে (কাটিং, সেলাই, এমব্রয়ডারী ও বুটিক) বাটিক ডিজাইনের ওপর দুই মাস মেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্রশিক্ষণ চলাকালীন সময়ে তাদের প্রত্যেককে প্রতিদিনের আহার ও যাতায়াত খরচ প্রদান করে জেলা পরিষদ।

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষিত নারীদের নিজ হাতে উৎপাদিত বিভিন্ন পণ্য দেখে অভিভূত হন জেলা প্রশাসকসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে প্রত্যেক প্রশিক্ষিত নারী উদ্যোক্তাকে জেলা পরিষদের পক্ষ থেকে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ও স্বাবলম্বী হতে একটি করে পায়ে চালানো সেলাই মেশিন, সনদ ও অর্থসহায়তার চেক প্রদান করা হয়েছে। এরপরে জেলা প্রশাসক পরিষদে নির্মাণাধীন বঙ্গবন্ধু কর্ণার-এ লাইব্রেরী পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভোলার লালমোহনের সেমি পাকা ব্যারাক হাউজ হস্তান্তর করলো নৌবাহিনী

মত প্রকাশের স্বাধীনতার শিক্ষা দেওয়ায় শিক্ষককে হত্যা করা হয়েছে : ম্যাক্রোঁ

মাহে রমজানের দ্বিতীয় দশ দিন মাগফিরাতের

জাতীয় পার্টি ও শরিকদের ৩২ আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ

জনগণ সচেতন হলেই ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব : মেয়র শেখ তাপস

যুক্তরাষ্ট্রের পর সৌদি আরব ও আমিরাতের দ্বারস্থ পাকিস্তান

প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল জানুয়ারির শেষ সপ্তাহে

ইউনূসের বিচার পর্যবেক্ষণে লিগ্যাল এক্সপার্টদের নিয়ে আসুন: খুরশীদ আলম

রাতভর শাবি শিক্ষার্থীদের আন্দোলন

নারায়ণগ‌ঞ্জে ছিনতাইকরীরা কো‌পে রক্তাক্ত চালক, তবুও ছা‌ড়ে‌নি ইজিবাইক

ব্রেকিং নিউজ :