300X70
সোমবার , ৩০ মে ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিইউপিতে ন্যাশনাল মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩০, ২০২২ ১২:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর বিজয় অডিটোরিয়ামে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (এফএসএসএস) এর ডিপার্টমেন্ট অব ল এর অধীনে পরিচালিত BUP Law and Moot Court Club (BUP-LMCC) কর্তৃক আয়োজিত তিনদিন ব্যাপী ‘BUP National Moot Court Competition -২০২২’ এর সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান রোববার (২৯ মে) অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে উক্ত প্রতিযোগিতাটি গত ২৬ মে ২০২২ তারিখে শুরু হয়। প্রতিযোগিতার উদ্দেশ্য ছিল আইন বিভাগের শিক্ষার্থীদের ব্যবহারিক কাজের ক্ষেত্রে আইনি যুক্তির দক্ষতা বিকাশের ক্ষমতা বৃদ্ধি করা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. খন্দকার মোকাদ্দেম হোসেন। অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে উপস্থিত ছিলেন এফএসএসএস এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল এমরান আহমেদ চৌধুরী, এনডিসি, পিএসসি।

দেশের বিভিন্ন স্বনামধন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩৬ টি দল Moot Court Competition-২০২২ এ অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার চুড়ান্তপর্বে বিইউপি এবং ব্র্যাক ইউনিভার্সিটি উত্তীর্ণ হয় এবং বিইউপি চ্যাম্পিয়ন এবং ব্র্যাক ইউনিভার্সিটি রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে ।

মাননীয় প্রধান বিচারপতি তাঁর বক্তৃতায় বলেন যে, আইন পেশায় নিয়োজিত ব্যক্তিবর্গ প্রায়ই এমন পরিস্থিতি সম্মুখীন হন যেখানে তারা তাদের বুদ্ধি এবং গবেষণার মাধ্যমে বিভিন্ন আইনি জটিলতাগুলোর সমাধান করে থাকেন। মুটকোর্ট প্রতিযোগিতা আইনী পেশার প্রারম্ভিক জ্ঞানের উৎস স্থল। তিনি এই প্রতিযোগিতা আয়োজন করার জন্য সংশ্লিষ্ট ক্লাবকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মাননীয় প্রধান বিচারপতি আশাবাদ ব্যক্ত করে বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে আইনের শিক্ষার্থীরা সারাদেশের বিচারক এবং শিক্ষাবিদদের সাথে তথ্য বিনিময় করার সুযোগ পেয়েছে এবং এর মাধ্যমে তারা বাস্তবজীবনে আদালত পরিচালনার বাস্তব অভিজ্ঞতা অর্জন করেছে।

তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে, একজন ভালো বিচারক হওয়ার জন্য সততাকে মনেপ্রাণে ধারণ করা, কঠোর পরিশ্রম, প্রচুর পড়াশোনা, ধর্মীয় অনুশাসন মেনে চলা, সবার সাথে মানবিক আচরণসহ ইত্যাদি বিশেষগুণাবলী থাকা প্রয়োজন।

উক্ত অনুষ্ঠানে বিইউপির ঊধ্বর্তন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও শিক্ষার্থীবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পঞ্চদশ জাতীয় শিশু- কিশোর ও যুবনাট্যোৎসব চলবে আরো ৫ দিন

থিয়েটার অঙ্গনের উদ্যোগে “নন্দিতজনের আলাপচারিতা” শীর্ষক অনুষ্ঠান শুক্রবার

জাজিরায় ছোট দুই ভাই বোনের মৃত্যুর পর বড় বোনের মৃত্যু

বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে ইফতার করলেন বসুন্ধরা এমডি

রাজবাড়ীতে পুলিশের আয়োজনে মঞ্চায়িত হলো নাটক “অভিশপ্ত আগস্ট”

অবরোধের শেষ দিনে জনজীবনে তেমন প্রভাব পড়েনি 

চুয়াডাঙ্গায় স্কুলপ্রাঙ্গণে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা!

ধর্ষণ ও যৌন নির্যাতনের দায়ে পুলিশি হেফাজতে ফ্রান্সের ডিফেন্ডার

চতুর্থ শিল্প বিপ্লবে শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বের সাথে : তথ্যমন্ত্রী

জনগণের শক্তিতে নয়, বিএনপি ষড়যন্ত্র ও অস্ত্রের শক্তিতে বিশ্বাসী : দিনাজপুরে তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :