300X70
সোমবার , ৩০ অক্টোবর ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপিকে আর ছাড় দেবে না ১৪ দল : আমু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩০, ২০২৩ ৯:০৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : দেশের বিচার বিভাগকে বিতর্কিত ও অপদস্ত করতে উদ্দেশ্যেগত ভাবে প্রধান বিচার প্রতির বাসায় হামলা করেছে বিএনপি এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেন, দেশকে অকার্যকর করতে, পাকিস্তান বানাতে যারা সংবিধানের উপর আঘাত করছে তাদের আর ছাড় নয়।
সোমবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াত কর্তৃক পুলিশ হত্যা, রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ১৪ দল।

সভাপতির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বিএনপি সন্ত্রাস নৈরাজ্য করেছে ২০১৩-১৪ সালে, এবার আবার শুরু করেছে। ইসরাইল যেমন গাজার ওপর হামলা করছে বিএনপি তাই শুরু করেছে। বিচার বিভাগকে অপদস্ত করার জন্য প্রধান বিচারপতির বাড়িতে হামলা করা হয়েছে। দেশকে অকার্যকর করতে, পাকিস্তান বানাতে যারা সংবিধানের উপর আঘাত করছে আর ছাড় নয়।

অবরোধের আর যাতে কোন নৈরাজ্য করতে না পারে, তাদের প্রতিহত করতে রাস্তায় থাকতে হবে নেতাকর্মীদের। এখন থেকে শুরু করে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে ১৪ দল। তিনি বলেন, সংবিধান অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে।

এর বাইরে আন্দোলনের নামে নৈরাজ্য করলে সমুচিত জবাব দেয়া হবে। দেশের জনগণের জানমাল রক্ষায় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।
আওয়ামী লীগকে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি এতোদিন বিদেশি প্রভুর ওপর ভর করে তাদের সাহসে আন্দোলন করছে। তারা জনগণকে বিশ্বাস করে না।

এবার জনগণ বিএনপির আন্দোলন আন্দোলন খেলা শেষ করে দিয়েছে। তিনি বলেন, বিএনপির ভরসা বিদেশি প্রভু। তাদের ওপর ভর করে করা আপনাদের আন্দোলন শেষ হয়ে গেছে। আহবান জানাবো, এখনো সময় আছপ আন্দোলন-আন্দোলনে খেলা বন্ধ করে নিবাচনে আসুন। আপনাদের আন্দোলনের সাথে জনগণের সম্পর্ক নেই। আমরা আগেও বলেছি যে আন্দোলনে মানুষের সম্পর্ক নেই, সেই আন্দোলন সফল হতে পারে না।

আজ তা প্রমাণ হয়েছে। সংবিধান অনুযায়ী যথাসময়ে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন হবে জানিয়ে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। নির্বাচনে অংশ নিয়ে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করুন এবং সেই সঙ্গে নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন। তিনি বলেন, গত ২৮ তারিখে নতুন করে আবার বিএনপি এবং জামায়াতের নেতৃত্বে নতুন করে সহিংসতা দেখা গেলো।

এর মধ্য দিয়ে আবার বিএনপির স্বরূপ উন্মোচিত হলো। তিনি বলেন, দেশের মানুষ ভেবেছিল বিএনপি নামক সন্ত্রাসী দলটি অতীতে যেভাবে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল, তা থেকে শিক্ষা নিয়ে হয়তো সহিংসতার পথে পা বাড়াবে না। কিন্তু জনগণকে ভুল প্রমাণ করেছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের তৈরি দল বিএনপি। এরা পাকিস্তানের আদর্শে বিশ্বাসী।

২৮ তারিখে আবার সহিংসতা করে প্রমাণ করেছে এরা দেশে ধ্বংসাত্মক কার্যকলাপের বাইরে নেই। তিনি বলেন, বিএনপি সাথে একাত্তরের মানবতাবিরোধী জামায়াতে ইসলামী; যারা একাত্তরে মানুষের বাড়ি ঘরে নির্বিচারে অগ্নিসংযোগ করেছিল, মা-বোনদের ওপর পাশবিক নির্যাতন চালিয়েছিল তারা যখনি যোগ দিয়েছে বিএনপি একই চরিত্রে গিয়েছে। তিনি বলেন, আমরা পরিস্কারভাবে জানিয়ে দিতে চাই, দেশের মানুষ শান্তি উন্নয়ন-অগ্রগতি দেখতে চায়।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। ২০৩১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করছেন।

সেখানে তারা উন্নয়ন ব্যাহত করতে চায়।
এ সময় সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমূখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেধা সূচকে মধ্য ও দক্ষিণ এশিয়ায় সবার নিচে বাংলাদেশ

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রভাব মোকাবেলায় সরকার সতর্ক রয়েছে :স্থানীয় সরকার মন্ত্রী

বাংলাদেশ কোন ক্ষেত্রেই পিছিয়ে থাকবে না : প্রধানমন্ত্রী

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ডেলয়েট বাংলাদেশে সুযোগ ও কর্মজীবন” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সৌদিতে আরও দুই হজযাত্রীর মৃত্যু

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নৌবাহিনীর প্রধান হচ্ছেন নারী

৭ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি

জি-গ্যাস ও এডিএ’র যৌথ উদ্যোগে মাইক্রো ওয়েব সিরিজ মিডলক্লাস দিনরাত্রি

আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় কর্মশালা

ব্রেকিং নিউজ :