300X70
রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি কৃষকদের গুলি করে হত্যা করেছিল : পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৫, ২০২৩ ১২:৩৯ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, খালেদা জিয়া সারের জন্য কৃষকদের গুলি করে হত্যা করেছিলেন। উল্টোদিকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকের ঘরে ঘরে পানির দরে সার পৌঁছে দিচ্ছে। সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না, সময়মতো সার তাদের দোরগোড়ায় চলে যায়।

আজ বরিশাল সদর উপজেলা পরিষদের কনফারেন্স কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (সদর উপজেলার) আয়োজিত ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, মুগ, মসুর ও খেসারী ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পুর্নবাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার ১৫ মার্চকে ‘কৃষক হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য সবসময় ভাবেন বাংলাদেশ একটি কৃষি নির্ভরশীল দেশ তাই কৃষকদের সহায়তা প্রদানে সরকার প্রায় ২৬ হাজার কোটি টাকার মতো ভর্তুকি দিয়ে আসছে যাতে কৃষকরা তাদের উৎপাদন করতে পারে।

একমাত্র আওয়ামী লীগ সরকারই সাধারণ মানুষের কথা জনগণের পাশে থেকে করে দেখাতে পেরেছে অন্যান্য সরকার নিজেদের ভাগ্য উন্নয়ন করলেও জনগণের কথা চিন্তা করেনি। তাই সকলের প্রতি আহ্বান থাকবে আপনাদের চোখে দৃশ্যমান উন্নয়ন এবং আপনাদের বিচার বুদ্ধি দিয়ে বিশ্লেষণ করে আসন্ন জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে।

অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডঃ মাহবুবুর রহমান মধু। বরিশাল সদর উপজেলা কৃষি অফিসার উত্তম ভৌমিকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশন বিসিসি’র ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহারসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

সরকার ওজোনস্তর সুরক্ষায় অঙ্গীকারবদ্ধ হয়ে কাজ করছে : পরিবেশমন্ত্রী

পুরস্কার পেলেন স্যামসাংয়ের ঈদ অফারের বিজয়ীরা

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইসলামী ব্যাংকের আলোচনা অনুষ্ঠান

স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিলেন বিএনপির ৭ এমপি

‘ছবি দিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা করে শারুন’ মুনিয়ার বোন নুসরাতের দাবি

বীর মুক্তিযোদ্ধ আ. খালেককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

‘প্রযুক্তি ব্যবহারে আগামী প্রজন্মের হাতের মুঠোয় পৃথিবী আসুক’

স্বাস্থ্যবিধি ভঙ্গ করা ও মশার লার্ভা পাওয়ায় ১৪ মামলায় ৮৮ হাজার টাকা জরিমানা

বিমান বাহিনীর এমওডিসি রিক্রুট দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :