300X70
বৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিকাশের পে-রোল সল্যুশনের সাথে যুক্ত হলো আরো ৫ গার্মেন্টস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩১, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিকাশের পে-রোল সল্যুশন ব্যবহার করে কর্মী ও শ্রমিকদের বেতন ভাতা বিতরণ করবে দেশের শীর্ষস্থানীয় আরো পাঁচটি তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান। এ নিয়ে দেশের পোশাক শিল্পের ৮০০ এরও বেশী প্রতিষ্ঠান বিকাশের ডিজিটাল পে-রোল সল্যুশন ব্যবহার করে তাদের কর্মী ও শ্রমিকদের বেতন ভাতা প্রদান করছে।

গতকাল (বুধবার) বিকাশের প্রধান কার্যালয়ে শীর্ষ পাঁচটি গার্মেন্টস প্রতিষ্ঠানের সাথে বিকাশের এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. এম. এ. মজিদ তালুকদার, লারিজ ফ্যাশন এর পরিচালক রাফসান ইলাহী, গ্রীনলাইফ গ্রুপের পরিচালক আসাদুজ্জামান চৌধুরী, এপিএস গ্রুপের পরিচালক মো. জাহিদুজ্জামান সায়েম, এম এম গ্রুপের নির্বাহী পরিচালক এ.কে.এম সাহীদ আহমেদ, এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শুধুমাত্র ডিজিটাল পদ্ধতিতে বেতনই নয়, এ খাতের কর্মীদের জন্য একটি টেকসই আর্থিক ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিকাশ। কর্মীরা এখন বিকাশে পাওয়া বেতন ডিজিটাল পদ্ধতিতেই ব্যবহার করে তাদের আর্থিক ব্যবস্থাপনাকে আরো উন্নত করার সুযোগ পাচ্ছেন।

এর অংশ হিসেবে ফ্যাক্টরির ভেতরেই ন্যায্য মূল্যের দোকান ‘সুলভ বাজার’ স্থাপন করেছে বিকাশ যেখানে শ্রমিকদের জন্য বাজার মূল্যের চেয়ে কম খরচে নিত্যপ্রয়োজনীয় পন্য কেনার সুযোগ পাচ্ছেন। এছাড়া, নারী শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন ফ্যাক্টরিতে অটোমেটিক স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করার কাজ করছে বিকাশ।

পাশাপাশি, তাদের জন্য বিকাশ অ্যাকাউন্ট থেকেই ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ইনস্ট্যান্ট লোন ও সেভিংস সেবা, বীমা সেবা দিচ্ছে বিকাশ। এছাড়া, শ্রমঘন এলাকায় শ্রমিকদের জন্য বিশেষ গ্রাহক সেবা পয়েন্ট, আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কে আরো সচেতন করতে গবেষণা ও ট্রেনিং প্রোগ্রাম এবং শ্রমিকদের ফ্যাক্টরি ও আবাসস্থলের কাছাকাছি মার্চেন্ট অবকাঠামো নির্মাণে কাজ করছে বিকাশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাঁশের তৈরি পণ্য বিক্রি করেই চলে যাদের সংসার

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে বিশ্বব্যাংক প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

ছাত্রলীগ নেতা জসিম হত্যার দায়ে ৮ জনের মৃত্যুদণ্ড

ইমপ্যাক্ট ইকুইপমেন্টে বিনিয়োগ নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে গুড ফ্যাশন ফান্ড

শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনে বিজয়ী

‘বিতর্ক’ ন্যায়ভিত্তিক গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা গঠনে সহায়ক : তথ্যমন্ত্রী

ঢাকাসহ দেশে টিকা নিয়েছেন তিন কোটি ৫১ লাখ ৬০ হাজার ৮৫০ জন

বিএনপির অপচেষ্টা প্রতিহত করতে পুরান ঢাকাবাসী প্রস্তুত : সাঈদ খোকন

গ্রামীণফোনের গ্রাহকদের জন্য স্যামসাং গ্যালাক্সি জেড সিরিজ স্মার্টফোন প্রি-অর্ডার শুরু

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

ব্রেকিং নিউজ :