300X70
রবিবার , ৭ আগস্ট ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিজ্ঞান মেলায় চ্যাম্পিয়ন হলো ক্ষুদে নিউক্লিয়ার বিজ্ঞানী নাবিহা খাঁন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৭, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রাজধানীর ঢাকার আদাবরের কুইন্স স্কুল এন্ড কলেজে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (৬ আগস্ট) অনুষ্ঠিত মেলায় অংশগ্রহণ করে প্রতিষ্ঠানটির পঞ্চম হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। বিজ্ঞান মেলায় সবার দৃষ্টি আকর্ষণ করে কুইন্স স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণীর ইংরেজি ভার্সনের শিক্ষার্থী নাবিহা খাঁনের ‘ নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট ‘ শীর্ষক প্রকল্পটি।
নাবিহা খাঁনের নিউক্লিয়ার বিষয়ক জ্ঞান ও উপস্থাপনা দেখে বিমুগ্ধ হয়েছেন বিচারকগণ ও উপস্থিত অতিথিবৃন্দ। নাবিহা খাঁনের বাবা পরমাণু বিজ্ঞানী ড, মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন। ছোট বেলা হতেই নাবিহার বিজ্ঞান বিষয়ের উপর গভীর আগ্রহ রয়েছে। ইতিপূর্বেও সে বিজ্ঞান বিষয়ে বিভিন্ন পুরস্কার পেয়েছে। বাংলাদেশের রূপপুর পারমাণবিক বিদ্যুৎ নিয়ে তার ব্যাপক উৎসাহ রয়েছে এবং বর্তমান প্রেক্ষাপটে বিদ্যুৎ শক্তির উৎস হিসেবে নিউক্লিয়ার শক্তির বিকল্প নেই বলেই এই বিষয়ে প্রকল্প উপস্থাপন করেছে বলে নাবিহা জানায়।
বিজ্ঞান মেলায় নাবিহা খাঁনের প্রকল্পটি প্রথম স্থান অর্জন করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রতিষ্ঠানটির ভাইস-চেয়ারম্যান খন্দকার হাবিবা হুদা, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদপুর-আদাবর থানা শিক্ষা অফিসার রাজু আহমেদ, অধ্যক্ষ ড আব্দুল কাইয়ুম সহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :