300X70
বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিডা-এর সাথে স্ট্র্যাটেজিক পার্টনারশিপ করেছে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৭, ২০২৩ ১২:৪৬ পূর্বাহ্ণ

টার্গেট বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান স্টপ ব্যাংকিং সেবা প্রদান করা

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান স্টপ ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর সাথে স্ট্র্যাটেজিক পার্টনারশিপ করেছে ব্র্যাক ব্যাংক।

এই সহযোগিতার লক্ষ্য হচ্ছে বিদেশি বিনিয়োগ সহজ করে দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী ও সমৃদ্ধ করা।

গত ২৩ জুলাই ২০২৩ বিডা-এর ঢাকা অফিসে সাথে বিডা এবং ব্র্যাক ব্যাংক-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এবং বিডা-এর মহাপরিচালক ইঞ্জিনিয়ার জীবন কৃষ্ণ সাহা রায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এই অনুষ্ঠানে বিডা-এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ চেয়ারম্যান (সিনিয়র সেক্রেটারি) লোকমান হোসেন মিয়া, সেক্রেটারি (অ্যাডিশনাল সেক্রেটারি) ড. খন্দকার আজিজুল ইসলাম, এবং এক্সিকিউটিভ মেম্বার (ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট প্রোমোশন) মোহসিনা ইয়াসমিন। কর্মকর্তাবৃন্দ বাংলাদেশে বিদেশি বিনিয়োগ প্রবাহ বৃদ্ধির জন্য এই পারস্পরিক সহযোগিতার গুরুত্বের উপর জোর দেন।

ব্র্যাক ব্যাংক-এর পক্ষ থেকে অনুষ্ঠানে আরও ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মো. সাব্বির হোসেন, হেড অব ট্র্যানজ্যাকশন ব্যাংকিং জাবেদুল আলম এবং ইউনিট হেড, পাবলিক টিম, ট্র্যানজ্যাকশন ব্যাংকিং মাহাবুবুর রশীদ।

বিডা-এর সাথে এই পার্টনারশিপের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের সবচেয়ে আধুনিক এবং উন্নত ব্যাংকিং সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক। সার্ভিসগুলোর মধ্য থেকে বিডা-এর ওয়ান স্টপ সার্ভিস প্ল্যাটফর্মের মাধ্যমে ব্র্যাক ব্যাংকে অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট এবং অস্থায়ী ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা নিতে পারবেন বিনিয়োগকারীরা।

এই ওয়ান স্টপ ব্যাংকিং সার্ভিস খুব সহজেই এবং কম প্রসেসিং সময়ের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা প্রদান করবে। ব্র্যাক ব্যাংক-এর লক্ষ্য বিডা-এর এই ওএসএস প্ল্যাটফর্ম ব্যবহার করে বিদেশি বিনিয়োগকারীদের জন্য একটি ঝামেলামুক্ত প্রক্রিয়া নিশ্চিত করা। যাতে তারা ব্যাংকিং-সম্পর্কিত কাজগুলো বিশেষজ্ঞ আর্থিক প্রতিষ্ঠানের কাছে ন্যস্ত করে নিজেদের বিনিয়োগ কার্যক্রমে যথাযথভাবে ফোকাস করতে পারেন।

“বাংলাদেশে সরাসরি বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার এই প্রচেষ্টায় বিডা-এর সাথে একসাথে কাজ করতে পেরে আমরা উচ্ছ্বসিত,”— বলেছেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান।

তিনি আরও বলেন, “বিডা-এর সাথে আমাদের এই পার্টনারশিপ তাদের ওয়ান স্টপ ব্যাংকিং সার্ভিস-এর মাধ্যমে বিদেশি বিনিয়োগকে আরও সহজ করবে। এটি জাতীয় উন্নয়নে অবদান রাখার প্রতি আমাদের অঙ্গীকারকের প্রতিফলন বহন করে।”

এই পার্টনারশিপের বিষয়ে উৎসাহ প্রকাশ করে বিডা-এর মহাপরিচালক ইঞ্জিনিয়ার জীবন কৃষ্ণ সাহা রায় বলেন — “বাংলাদেশে বিনিয়োগের অবস্থাকে আরও শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আমাদের এই উদ্যোগ। বিডা-এর ওয়ান স্টপ সার্ভিস প্ল্যাটফর্মের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের জন্য এই উন্নত ব্যাংকিং সার্ভিস আমাদের অর্থনীতির বিকাশে আরও সুযোগ এনে দেবে।”

উন্নত আর্থিক সেবার মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করার জন্য ব্র্যাক ব্যাংকের নিবেদিত প্রচেষ্টা, দেশে বিনিয়োগকারী-বান্ধব পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে বিডা-এর লক্ষ্যের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ। বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশকে একটি আদর্শ গন্তব্যে পরিণত করতে একসাথে কাজ করবে ব্র্যাক ব্যাংক ও বিডা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতসহ ভারী বৃষ্টির আভাস

সরকারের উন্নয়ন থেকে কেউ বঞ্চিত হচ্ছে না : সুজিত রায় নন্দী

বিদেশি বিনিয়োগ নিয়ে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন এবং টিআইবির ‘বিতর্কিত’ বিবৃতি প্রসঙ্গে পদ্মা ব্যাংকের অবস্থান

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব

জনতা ব্যাংকের মৌচাক মার্কেট কর্পোরেট শাখা নতুন ভবনে কার্যক্রম শুরু

ঢাকায় শুরু হলো ১৩তম এশিয়া ফার্মা এক্সপো

রোহিঙ্গা যুবকদের সবজি বাগানে ইয়াবা কারবার, আটক ২

দেশের বাজারে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন অনার ৯০

রাজধানীর লালবাগে ১০৪৭ পিস আতশবাজিসহ ১ জন গ্রেফতার

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ পাচ্ছে খাদ্য মন্ত্রণালয়

ব্রেকিং নিউজ :