300X70
শুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় নওগাঁয় ২ উপজেলায় আ’লীগের ১১নেতাকে বহিস্কার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৪, ২০২১ ৮:৫৮ অপরাহ্ণ

কামাল উদ্দিন টগর, নওগাঁ : নওগাঁর পোরশা ও সাপাহার উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র হিসেবে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের নওগাঁর এ দু-উপজেলার ১১জন স্থানীয় নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। পোরশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংগঠন পরিপন্থী কার্যক্রম ও বিভিন্ন শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম, ঘাটনগর ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন সরকার, মশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী এবং সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান।

এছাড়াও তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগ সহ-সভাপতি মাহাবুবুর রহমান শাহ্ চৌধুরীকেও বহিষ্কার করা হয়েছে।

এছাড়া জেলার সাপাহার উপজেলায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৬আওয়ামীলীগ নেতা কর্মীকে দল থেকে স্থায়ী ভাবে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতা কর্মীগন হলেন সাপাহার সদর ইউপির বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: আকবর আলী, উপজেলা যুবলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো: মেহেদী হাসান সরকার, শিরন্টি ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো: রফিকুল ইসলাম আলতাব মাষ্টার ওই ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: আনোয়ারুল হক চৌধুরী, আইহাই ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো: জিয়াউর রহমান টিটু (মাস্টার), পাতাড়ী ইউনিয়নের সহ-সভাপতি বর্তমান ইউপি চেয়ারম্যান মো: মুকুল আমিন।

এ বিষয়ে পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন ও সাপাহার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার যায়যায়দিনকে জানান, বহিষ্কৃতরা আগামী ৫ জানুয়ারী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে এ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২২ডিসেম্বর বিকেলে দলের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগের সংবিধান ও গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক সংগঠন পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গের কারণে বর্ণিত নেতৃবৃন্দকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয়েছে বলেও তিনি জানান।#

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :