300X70
শুক্রবার , ২০ মে ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিমান বাহিনীর ১১৯তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২০, ২০২২ ১২:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিমান বাহিনী ঘাঁটি বাশার এ অবস্থিত কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) ১১৯ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্স (জেসিএসসি) এর সনদপত্র বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (১৯ মে) অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) এয়ার ভাইস মার্শাল মোঃ সাঈদ হোসেন, বিবিপি, ওএসপি, বিএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই) এর অধিনায়ক গ্রæপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি তাঁকে স্বাগত জানান। অধিনায়ক, সিএসটিআই তার স্বাগত ভাষণে ১১৯ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

১৪ সপ্তাহের এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৮ জন, নাইজেরিয়ান বিমান বাহিনীর ০২ জন এবং ভারতীয় বিমান বাহিনী, পাকিস্তান বিমান বাহিনী, শ্রীলঙ্কা বিমান বাহিনী এবং সুদানি বিমান বাহিনীর ০১ জন করে কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণকে সার্ভিস, ইন্টার সার্ভিস এবং জয়েন্ট সার্ভিস পরিমন্ডলে কমান্ড ও স্টাফ দায়িত্ব পালনে পারদর্শী করে তুলতে এই কোর্সটি বিশেষভাবে সজ্জিত করা হয়েছে। ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তাগণ তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপ্তকারী সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার আতিক আহমেদ, জিডি(পি) কে “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” প্রদান করেন।

প্রধান অতিথি তাঁর মূল্যবান ভাষণে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং এই কোর্সে অফিসার প্রেরণের জন্য ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নাইজেরিয়া ও সুদান সরকারকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণসহ উক্ত প্রতিষ্ঠানের সামরিক ও বেসামরিক প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কলাবাগানে নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সক্রিয় সদস্য গ্রেফতার

ফসল উৎপাদনের সাফল্য আজ বিশ্বস্বীকৃত : কৃষিমন্ত্রী

ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরের আদলে নজরুল সরোবর নির্মাণ : মেয়র শেখ তাপস

বেগম জিয়ার অদক্ষতার কারণে বিনামূল্যে সাবমেরিন ক্যাবল সংযোগ পায়নি বাংলাদেশ: এলজিআরডি মন্ত্রী

বায়ুদূষণ কমাতে অত্যাধুনিক মেশিনে পানি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

প্রতিষ্ঠার ৪২ বছরেও সাংস্কৃতিক অঙ্গণে পিছিয়ে ইবি

কদমতলীতে বিস্ফোরক দ্রব্যসহ ২ জন গ্রেফতার

ডাকঘরকে কর্মসংস্থানের হাব-এ রূপান্তর করার কাজ চলছে : জুনাইদ আহমেদ পলক

সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি ৯.১ শতাংশ : পরিকল্পনামন্ত্রী

সান্তাহারে ট্রেনে কাটা পড়ে নারী-পুরুষের মৃত্যু

ব্রেকিং নিউজ :